Powered by Ajaxy
Mar 30, 2021
264 Views
Comments Off on Digital Marketing Bangla blog | কিভাবে ডিজিটাল মার্কেটিং করবেন গাইডলাইন

Digital Marketing Bangla blog | কিভাবে ডিজিটাল মার্কেটিং করবেন গাইডলাইন

Written by

ডিজিটাল মার্কেটিং কি?
কোনো পন্য বা সেবা সমূহকে বাজার এ বিক্রয় করার পক্রিয়াকেই আমরা মার্কেটিং বলে থাকি। আর ডিজিটাল মার্কেটিং হচ্ছে ডিজিটাল মিডিয়া এবং প্রযুক্তি কে ব্যবহার করে অনলাইন/ইন্টারনেট এর মাধ্যমে পণ্য বা সেবার বিক্রয় করাকে বোঝানো হয় । আর আমরা অনলাইন এ প্রোডাক্ট অথবা সেবা বিক্রি করার জন্য যত প্রকার পদ্ধতি অবলম্বন করে থাকি তাই হচ্ছে ডিজিটাল মার্কেটিং।

সর্বশেষ গুরুত্বপূর্ণ কিছু স্পেশাল টিপস আপনাদের সাথে শেয়ার করবো আশা করি পুরো কনটেন্ট পড়বেন।

ডিজিটাল মার্কেটিং কেন করবেন?
বর্তমান যুগ তথ্য প্রযুক্তি যুগ। এখন সব কিছুতেই প্রযুক্তি ব্যবহার করা হচ্ছে। উন্নত বিশ্ব ডিজিটাল প্রযুক্তি বাবহার করে অনেক এগিয়ে গেছে। বর্তমানে যেকোনো পণ্য অথবা সেবা সহজেই ডিজিটাল মিডিয়া ব্যবহার করে বিপণন করতে পারেন। এটি সহজ এবং ভালো লাভবান একটি মাধ্যম।

আগে আমরা কোনো পণ্য কেনা অথবা বেচার জন্য বাজারে যেতাম। এখন আমরা সহজেই নিজের ইচ্ছা মতো পণ্য বেচাকেনা করতে পারি কোনো প্রকার কষ্ট ছাড়া। ডিজিটাল এ প্রোডাক্ট বেচাকেনা করা অনেক আরামদায়ক এবং সহজ।

কিভাবে ডিজিটাল মার্কেটিং করবেন?
ডিজিটাল মার্কেটিং করার জন্য বিভিন্ন পদ্ধতি অবলম্বন করতে পারি। আজ আমরা জন্য কিভাবে সঠিক ডিজিটাল মার্কেটিং কিছু মাধ্যম। যেগুলা ছাড়া ডিজিটাল মার্কেটিং করা কঠিন। আমরা আজকে জানবো ডিজিটাল মার্কেটিং এ যে বিষয় গুলো সবচেয়ে বেশি ব্যবহৃত হয় সেগুলো সম্পর্কে।

SEO (Search Engine Optimization)
Online Advertising
SMM (Social Media Marketing)
Email Marketing
Affiliate Marketing
Content Marketing
CPA Marketing
Ecommerce Marketing
Social Marketing Optimization.
Facebook Marketing
Twitter Marketing
CPA marketing a to z Bangla 2021 | ইনকাম করুন আজ থেকেই

তথ্য প্রযুক্তিতে সর্বশেষ প্রযুক্তি আপডেট click here

SEO (Search Engine Optimization)
সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন সংক্ষেপে এসইও (SEO) হলো একটি পদ্ধতি যার মাধ্যমে একটি ওয়েবসাইট বা ওয়েবপেজকে সার্চ ইঞ্জিন ব্যবহারকারীদের সার্চ ইঞ্জিন এর তালিকায় প্রথম দিকে দেখানোর চেষ্টা করা। কেউ যদি ঐ কীওয়ার্ড দিয়ে সার্চ করে অপ্টিমাইজ করা কনটেন্ট সার্চ রেজাল্ট পেজ এ প্রথম এর দিকে দেখায়।

সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন তিন প্রকার। যথা :

White Hat SEO
Black Hat SEO
Gray Hat SEO
Online Advertising
আমরা অনলাইন এর মাধ্যমে যে বিজ্ঞাপন প্রচারনা করে থাকি তাই হচ্ছে মূলত Online Advertising. Online Advertising সাধারণ বিজ্ঞাপন এর মতো নয়।
Online Advertising দুই প্রকার। যথা :

Paid Online Advertising
Free Online Advertising
Social Media Marketing
সোশ্যাল মিডিয়া মার্কেটিং হলো বর্তমানে যে সব ডিজিটাল মিডিয়া ) রয়েছে সেখানে আপনার সার্ভিস বা পণ্য টা কে বিজ্ঞাপন বা শেয়ারিং এর মাধ্যমে প্রচার করাকে Social Media Marketing বলে। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আমাদের যে কোন পণ্য বা সার্ভিস খুব সহজেই কাস্টমারের কাছে পৌঁছে দিতে পারেন।

সোশ্যাল মিডিয়া মার্কেটিং মাধ্যম গুলো হলো :

Facebook Marketing Service
Twitter Marketing Service
Instagram Marketing Service
YouTube Marketing Service
Google + Marketing Service
Reddit Marketing Service
Quara Marketing Service
Pinterest Marketing Service
What is Email Marketing?
ইমেইল মার্কেটিং মূলত আপনি প্রতিদিন হাজার হাজার লোকের কাছে সফটওয়্যার এর মাধ্যমে ইমেইল পাঠাবেন। সেখান থেকে কিছু মানুষ আপনার প্রোডাক্ট এর অফার গ্রহণ করবে এবং পণ্য বা সেবা কিনবে। আর আপনি সেই কাস্টমার থেকে ইনকাম বা বিজনেস করতে পারবেন এটাই হলো ইমেইল মার্কেটিং।

What is Affiliate Marketing?
সহজ কথায়, এফিলিয়েট মার্কেটিং হল কোন কোম্পানি বা প্রতিষ্ঠানের কোন Product অথবা কোন সেবা বিক্রি করে দেয়া, এবং প্রতিটি বিক্রয়ের জন্য বিক্রয়ের মূল্যের ওপর % হারে কমিশন নেয়া। বর্তমানে এফিলিয়েট মার্কেটিং একটি জনপ্রিয় ডিজিটাল মার্কেটিং। আপনিও চাইলে সহজেই এফিলিয়েট মার্কেটিং করতে পারেন।

The most popular Affiliate Marketing Company:
Amazon Affiliate Marketing
Ali Express Affiliate Marketing
ClickBank Affiliate Marketing
Envato Affiliate Marketing
Daraz Affiliate Marketing
Content Marketing
কনটেন্ট মার্কেটিং হলো লেখালেখি করানোকে বুঝায়। অনলাইন মার্কেটগুলোতে অনেক কলাকৌশল অবলম্বন করতে হয় তার মধ্যে কন্টেন্ট মার্কেটিং অনেক জনপ্রিয়।কারন ব্যবসার ভাবমূর্তি ধরে রাখতে,ব্যবসা বাড়াতে, ক্রেতা ধরে রাখতে,অন্য যেকোনো পদ্ধতির চাইতে কন্টেন্ট মার্কেটিং অনেক বেশী কার্যকর।

আপনি যদি একজন ভালো মানের ডিজিটাল মার্কেটিং এক্সপার্ট হতে চান এই বিষয় গুলো সম্পর্কে ভালো মতো ধারণা থাকতে হবে।

Article Categories:
affiliate marketing

Comments are closed.