Apr 4, 2020
813 Views
Comments Off on ফেইসবুক থেকে ইনকাম করুন ইন্সট্যান্ট আর্টিকেল দিয়ে | Facebook instant articles

ফেইসবুক থেকে ইনকাম করুন ইন্সট্যান্ট আর্টিকেল দিয়ে | Facebook instant articles

Written by

ফেইসবুক থেকে ইনকামের কথা শুনলে একদল মানুষ বলবে ভূয়া, আরেকদল মানুষ ঝাপিয়ে পড়বে। আসলে মূলত ব্যাপারটা ভূয়া না, তবে ব্যাপারটা সহজও না। তবে হ্যাঁ, ইনকাম করা সম্ভব, এবং প্রচুর পরিমাণে। কোন রকম দক্ষতা ছাড়াই ইনকাম করা সম্ভব। এখানে অনায়াসে বলা যায়, একজন ওয়েব ডিজাইন বা গ্রাফিক্স ডিজাইনার থেকেই বেশি ইনকাম করা সম্ভব, এবং অনেকেই করছে।

আসল কথায় আসি, আমি আপনাদের সামনে আজ ফেইসবুক থেকে ইনকাম করার একটা অন্যতম মাধ্যম ইন্সট্যান্ট আর্টিকেল (facebook instant articles)নিয়ে কথা বলবো।

instant articles ইন্সট্যান্ট আর্টিকেল কি?

একটি ওয়েব সাইট হতে ফেইসবুকে যে আর্টিকেল শেয়ার করি, সেই আর্টিকেল যদি ফেইসবুক এডভাইস সিস্টেম অনুযায়ী শেয়ার করি তাহাকেই ইন্সট্যান্ট আর্টিকেল বলে। সহজ ভাবে বলতে পারি ফেইসবুক অফিসিয়াল মোবাইল এপ্যাসের মাধ্যমে বিভিন্ন ওয়েব সাইটের আর্টিকেল সহজেই ক্লিক করার মাধ্যমে, সাইটে না গিয়ে ফেইসবুকেই সম্পূর্ণ আর্টিকেল পড়া যায় ইহাকেই ইন্সট্যান্ট আর্টিকেল বলে।

Facebook instant articles সেটআপ করতে কি কি প্রয়োজন?

instant articles সেটআপ করতে সাধারণত একটি ওয়েব সাইট এবং একটি ফেইসবুক পেইজ। ফেইসবুকের নির্দিষ্ট সেটআপ কোড থিমের মধ্যে বসাতে হয় এবং ওয়ার্ডপ্রেস প্লাগইন এর মাধ্যমে ওযেব সাইট টু পেইজ কানেক্ট করা হয়।

ওয়েব সাইটে পাবলিশকৃত আর্টিকেল গুলো ফিড এর মাধ্যমে ফেইসবুক পেইজে আসে, এবং ডেভলপমেন্ট এর মাধ্যমে ইন্সট্যান্ট আর্টিকেল হিসেবে তৈরী হয়।

Facebook instant articles -ইন্সট্যান্ট আর্টিকেল ইনকাম কেমন?

nstant articles এর ইনকাম অনেকটা গুগল এডসেন্স এর মত। তবে এডসেন্স থেকে ভালো পেমেন্ট করে ফেইসবুক। আর ফেইসবুকে মানুষ সাধারণত অনেক সময় ব্যয় করে। এর কারণে ফেইসবুক ট্রাফিক পাওয়া সহজ এবং আনিং বেশি। সাধারণত আমার ইনকাম 150-200$ ডলার ইনকাম হয়। যদিও যথাযথ সময দেই না। আমার অনেক ক্লায়েন্ট আছে যাদের মাসিক 2000$ এর উপরে ইনকাম্।

ইন্সট্যান্ট আর্টিকেল থেকে কিভাবে পেমেন্ট পাওয়া যায়?

Facebook instant articles তথা ফেইসবুক পেমেন্ট করে ব্যাংক এর মাধ্যমে। 100$ এর উপরে হলে অটোমেটিক আপনার ব্যাংক একাউন্টে ডলার ঢুকে যাবে।

এছাড়াও রিসেন্টলি পেঅনারে পেমেন্ট নেওয়ার সিস্টেম চালু করেছে ফেইসবুক।

Article Categories:
Freelancing

Comments are closed.

close