Mar 3, 2021
156 Views
Comments Off on স্মার্ট ওয়াচ নিয়ে আসছে ফেসবুক

স্মার্ট ওয়াচ নিয়ে আসছে ফেসবুক

Written by

বার্তা আদান-প্রদান ও হেলথ ফিচার-সমৃদ্ধ স্মার্ট ওয়াচ নিয়ে কাজ করছে সামাজিক যোগাযোগ জায়ান্ট ফেসবুক। পরিধানকারীরা এই স্মার্ট ওয়াচের সাহায্যে মোবাইলের সংযোগ ছাড়াই মেসেঞ্জার এবং হোয়াটসঅ্যাপের মতো ফেসবুক পরিষেবা থেকে বার্তা আদান-প্রদান করতে পারবেন।

মার্কিন গণমাধ্যম দ্য ইনফরমেশনের খবর, ফেসবুক এই স্মার্ট ওয়াচটি আগামী বছর বিক্রি শুরু করার লক্ষ্য নিয়েছে। ২০২৩ সালের মধ্যে দ্বিতীয় সংস্করণ বাজারে নিয়ে আসতে চায় তারা। আর বিক্রয়মূল্য হবে উৎপাদনমূল্যের খুব কাছাকাছি।

প্রতিবেদনে আরও জানানো হয়েছে, ফেসবুক রে-বান স্মার্ট চশমা নিয়েও কাজ করছে। যেটা চলতি বছরের শেষে বাজারে আসতে পারে। এসব পণ্য নির্মাণে ফেসবুক হার্ডওয়্যার ডিভাইসগুলোর জন্য নিজস্ব অপারেটিং সিস্টেমেও কাজ করছে।

মার্ক জাকারবার্গ হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নকালে তাঁর কক্ষনিবাসী ও কম্পিউটার বিজ্ঞান বিষয়ের ছাত্র এডুয়ার্ডো স্যাভেরিন, ডাস্টিন মস্কোভিত্‌স এবং ক্রিস হিউজেসের যৌথ প্রচেষ্টায় ফেসবুক নির্মাণ করেন। ওয়েবসাইটটির সদস্য প্রাথমিকভাবে হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীদের মধ্যেই সীমাবদ্ধ ছিল, কিন্তু পরে সেটা বোস্টন শহরের অন্যান্য কলেজ, আইভি লিগ এবং স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয় পর্যন্ত সম্প্রসারিত হয়। আর বর্তমানে ফেসবুক বিশ্বের সবচেয়ে বড় সামাজিক যোগাযোগ জায়ান্ট।

Article Categories:
Facebook

Comments are closed.

close