Powered by Ajaxy
Mar 30, 2020
149 Views
Comments Off on আপনার E-Commerce এর জন্য সহজে কম সময়ে সেরা পন্য বের করবেন যেভাবে জেনেনিন

আপনার E-Commerce এর জন্য সহজে কম সময়ে সেরা পন্য বের করবেন যেভাবে জেনেনিন

Written by

E-Commerce বা অনলাইন এ কেনা বেচা বর্তমানে খুবই জনপ্রিয় একটি বিজনেস। কিন্তু যারা এই বিজনেস এর সাথে জড়িত তাদের জন্য সবচেয়ে বড় চ্যালেন্জ হচ্ছে উপযুক্ত পন্য খুঁজে বের করা। আজকে আমি তাদের জন্যই কিছু গুরুত্তপূর্ণ জিনিস নিয়ে আলোচনা করব।

  1. আমি আজকে মূলত যে পদ্ধতি নিয়ে আলোচনা করব সেটা হচ্ছে বিভিন্ন ইন্টারন্যাশনাল Site কে ব্যবহার করে কিভাবে আপনি আপনার জন্য উপযোক্ত পন্য খুঁজে বের করবেন। International E-Commerce site এর মধ্যে Amazon এবং eBay হচ্ছে সবচেয়ে বড় দুটি অনলাইন মার্কেট। পৃথিবীর প্রায় সকল ধরনের পন্য এখানে পাওয়া যায়। তাই এসব site কে ব্যবহার করে আপনি খুব সহজেই যাচাই করে নিতে পারেন কোন প্রোডাক্ট মার্কেট এ কিরকম চলে।
  2. আমি এখানে Amazon নিয়েই আলাচনা করবো। প্রথমে আপনাকে আপনার পছন্দের category ঠিক করে নিতে হবে। তারপর আপনি সেখান থেকে আপনার পছন্দের প্রোডাক্ট এর নাম লিখে search করবেন। যেই প্রোডাক্ট এর review সবচেয়ে বেশি, মনে করবেন সেই প্রোডাক্ট তত বেশি জনপ্রিয়। তারপর আপনি আপনার নিজের মত করে আপনার site এ নিয়ে আসতে পারবেন।
  3. এমনকি এসব রিভিউ এর ভিত্তিতে আপনি চাইলে Social Media তেও সহজেই পন্যটিকে জনপ্রিয় করে তুলতে পারবেন।
  4. আপনি এই সব analysis এর জন্য চাইলে কিছু software/tools ও ব্যবহার করতে পারেন। প্রায় সব analysis software এ আপনাকে একটা নির্দিষ্ট পরিমাণ analysis ফ্রিতে করতে দিবে। সেটা দিয়েই আপনি অনেক আইডিয়া পেয়ে যাবেন।
  5. আপনি Reoon Amazon & eBay Product Analyzer ব্যবহার করে দেখতে পারেন। এটার সাহায্যে আপনি খুব সহজেই amazon এবং ebay এর জনপ্রিয় প্রডাক্টস এর তালিকা দেখতে পাবেন। তাদের নিজেদের algorithm Top প্রোডাক্ট বের করতে আপনাকে সাজহহ করবে। সাথে আর অনেক কিছু আছে। আপনি ট্রায়াল ভার্সন ব্যবহার করতে পারবেন।
  6. তাছাড়াও আর অনেকেই আছে যারা এধরেনর সেবা দিয়ে থাকে, যেমন জঙ্গলস্কাউটআমাজনএনালাইজার ইত্যাদি।
  7. যেকোনো বিজনেস এ success এর প্রধান শর্ত হচ্ছে সে বিষয়ে প্রথমে জ্ঞান অর্জন করা। আপনি মূলত এসব ইন্টারন্যাশনাল site কে জ্ঞান অর্জনের কাজেই ব্যবহার করবেন। এবং বিভিন্ন ধরনের সফ্টওয়্যার ব্যবহার করলে আপনি আর বুজতে পারবেন কিভাবে সবকিছু analysis করতে হয়, ওরা কিভাবে করে এবং আপনার কিভাবে করা উচিত।
  8. এবং সব চেয়ে বড় কথা আপনাকে সময় দিতে হবে, পরিশ্রম করতে হবে। পরিশ্রমই সাফল্যের মূল চাবিকাঠি।

আশাকরি আপনারা এই সকল পদ্ধতি চেষ্টা করলে কিছুটা হলেও উপকৃত হবেন। সবাইকে ধন্যবাদ।

Article Categories:
Tips & Tiricks

Comments are closed.