Nov 18, 2021
21 Views
Comments Off on Google AdSense কি? Google Adsense কেন টাকা দেয়

Google AdSense কি? Google Adsense কেন টাকা দেয়

Written by

গুগলের এড ব্লগে বসালেই কি টাকা আসা শুরু হবে?

গুগলের এড ব্লগে বসালেই টাকা আসা শুরু হবে এটা আরেকটা ভুল ধারণা। অনেকেই মনে করেন ব্লগে এড বসালেই টাকা আসা শুরু হবে। আমি নিশ্চিত প্রত্যেক ব্লগারই এই কথা ভাবেন। কিন্তু এডসেন্স একাউন্ট পাবার পরে তারা আসল বিষয়টি বুঝতে পারেন। এটা ভাবা আসলে কোন দোষের কিছু নয়। আমিও একসময় এটাই ভাবতাম, কিন্তু এখন বুঝি যে আসলে এডসেন্স থেকে আয় করা এত সহজ না। এডসেন্স থেকে আয় করতে হলে আপনার প্রয়োজন হবে প্রচুর ট্রাফিক। অনেকেই বলেন যে আমার সাইটে দৈনিক ১০০০-১২০০ ভিজিটর আসে। তাদেরকে বলছি আপনি কি কখনো আপনার সাইটের বাউন্স রেট দেখেছেন? শুধু ভিজিটর আসলেই হবে না, ভিজিটর কে সন্তুষ্টও করতে হবে। একজন ভিজিটর যখন আপনার সাইটে সন্তুষ্ট হওয়ার মত কিছু পাবে, নিশ্চয় তখন কিছু সময় আপনার সাইটে থাকবে। এর যখন একজন ভিজিটর কিছুক্ষণ আপনার সাইটে থাকবে তখন আপনার সাইটে বিজ্ঞাপনের দিকে তার নজর দিবে এবং ক্লিক দিবে। অন্যথায় ভিজিটর এসে যদি আপনার সাইটে কিছু না পায়, তাহলে নিশ্চয় সে আপনার সাইটে থাকবেনা। সাইটে ভিজিটর না থাকলে বিজ্ঞাপনে ক্লিক পরার কোন সম্ভাবনা নেই। এর বিজ্ঞাপনে ক্লিক না পরলে টাকা আয়ের প্রশ্নই আসে না। এখন বলুন গুগলের এড ব্লগে বসালেই কি টাকা আসা শুরু হবে?

অনলাইন জগতে সবচেয়ে বড় একটি নেটওয়ার্ক। গুগল এডসেন্স এর মাধ্যমে প্রচুর পরিমাণে টাকা ইনকাম করা সম্ভব। শুধুমাত্র গুগল এডসেন্স থেকে অনেকে লক্ষাধিক টাকা প্রতি মাসে আয় করতে পারে। এমনকি তার চেয়েও আরো বেশি অধিক পরিমাণে টাকা ইনকাম করা সম্ভব।

তবে আনুমানিক এমন লোক খুজে পাওয়া যায় যারা, শুধুমাত্র গুগল অ্যাডসেন্স থেকে প্রতিমাসে 10 লাখ টাকার উপর ইনকাম করতে পারে। তাই আমরা আজকের এই আর্টিকেলে জনপ্রিয় এই গুগল এডসেন্স নেটওয়ার্ক, সম্পর্কে বিস্তারিত জানার চেষ্টা করব। প্রিয় বন্ধুরা চলুন আর কথা না বাড়িয়ে, বিস্তারিত জেনে নেওয়া যাক এখনই।

Google adsense  আসলে কিঃ গুগল এডসেন্স গুগলের একটি প্রোডাক্ট। যার মাধ্যমে যে কেউ চাইলে ইনকাম করতে পারবে। গুগলের বিভিন্ন ধরনের বিজ্ঞাপন রয়েছে যেগুলো, আপনি আমি অথবা যে কেউ চাইলেই, গুগলের বিজ্ঞাপন গুলো এডসেন্সের মাধ্যমে নিয়ে ইনকাম করতে পারব। গুগোল অ্যাডসেন্সে প্রায় 500 ক্যাটেগরি এর বেশি বিজ্ঞাপন পাওয়া যায়।

সারা বিশ্বের সবচেয়ে জনপ্রিয় নেটওয়ার্কের অন্যতম একটি নেটওয়ার্ক হল গুগল এডসেন্স। এই গুগল এডসেন্স থেকে, আপনি আমি সকলেই গুগলের বিজ্ঞাপন গুলো সংগ্রহ করতে পারব। তবে একটি বিষয় মনে রাখবেন যে, গুগল এডসেন্স থেকে আপনি যদি ইনকাম করতে চান সে ক্ষেত্রে, আপনার বয়স অবশ্যই 18 বছরের উপরে থাকতে হবে।

কেন আমরা গুগল এডসেন্স সম্পর্কে জানব?

গুগল এডসেন্সঃ আপনি যদি অনলাইনে টাকা ইনকাম করতে চান, তার জন্য আপনার গুগল এডসেন্স সম্পর্কে জানা জরুরী। অনলাইনে বিভিন্ন পদ্ধতি অবলম্বন করে টাকা ইনকাম করার সুযোগ রয়েছে। যেমন আপনি যদি ইউটিউব থেকে টাকা ইনকাম করতে চান তাহলে,

অবশ্যই আপনার গুগল এডসেন্স সম্পর্কে ধারণা থাকতে হবে। গুগল এডসেন্স ছাড়া আপনি আপনার ইউটিউব থেকে টাকা ইনকাম করার সুযোগ পাবেন না। যদিও অন্যান্য পদ্ধতি অবলম্বন করে ইউটিউব থেকে টাকা ইনকাম করা যায় তবে, বেশিরভাগ লোকই গুগল এডসেন্স এর সাহায্যে, ইউটিউব থেকে টাকা ইনকাম শুরু করতে পারে।

তাছাড়া আপনি যদি কোন ওয়েবসাইট থেকে টাকা আর্নিং করতে চান তাহলে, আপনার প্রথম ওয়েব সাইটের ইনকাম টা গুগল এডসেন্স শুরু করতে পারে। তবে যে গুগল এডসেন্স থেকে আপনি টাকা ইনকাম করতে পারবেন এমনটা কিন্তু নয়। আপনি চাইলে কিন্তু গুগল এডসেন্স বাদে অন্যান্য পদ্ধতি অবলম্বন করতে পারেন। তবে বেশিরভাগ লোকই টাকা ইনকাম করার শুরুটা,

গুগল এডসেন্স দিয়ে করতে চাই। আর তাছাড়া গুগল এডসেন্স সম্পর্কে আমাদের জানার অন্যতম আরেকটি বিশেষ কারণ হলোঃ গুগল এডসেন্স থেকে প্রচুর পরিমাণে টাকা ইনকাম করা সম্ভব। আর আমরা যারা গুগল এডসেন্স থেকে টাকা ইনকাম করব, তাহলে আমরা হবো এখানকার পাবলিশার।গুগলের বিজ্ঞাপন গুলো আমরা অন্যদের কাছে পৌঁছে দেওয়ার কারণেই,

আমরা হব পাবলিশার। আর গুগোল অ্যাডসেন্সে বিজ্ঞাপন দেখে প্রচুর পরিমাণ টাকা ইনকাম করা যায়। একই কারণে, অর্থাৎ ইনকাম করার খাতিরে গুগল এডসেন্স সম্পর্কে আমাদের অবশ্যই জানা উচিত। এখনো অনেক লোক রয়েছে যারা শুধুমাত্র গুগল এডসেন্স থেকেই 10 লাখ টাকার ওপরে প্রতি মাসে আয় করতে পারে। আপনি হয়তো জেনে অবাক হচ্ছেন তাইনা!

তবে বাস্তবে এটা কিন্তু সত্য যে, গুগল এডসেন্স থেকে প্রচুর পরিমাণে টাকা ইনকাম করা সম্ভব। গুগল এডসেন্স থেকে আমরা যদি টাকা ইনকাম করতে চাই তাহলে, কমপক্ষে আমাদের বয়স 18 বছর হতে হবে। উপরোক্ত আলোচনা থেকে আমরা স্পষ্ট এই কথাই প্রমাণ পাই, ইনকাম করার জন্য অবশ্যই আমাদের, গুগল এডসেন্স সম্পর্কে ধারণা থাকা জরুরি।

গুগোল কেন আপনাদেরকে বা আমাদেরকে টাকা 💸 দিয়ে থাকে?

গুগোলঃ এতক্ষণ আমরা গুগল এডসেন্স সম্পর্কে বেশ কিছু জেনেছি। এবং এটাও আমরা জেনেছি যে, গুগল এডসেন্স থেকে আমরা টাকা ইনকাম করাতে পারব। এখন এই যে গুগোল থেকে আমরা এডসেন্স এর মাধ্যমে, বিজ্ঞাপনগুলো নিয়ে টাকা ইনকাম করতে পারব, এই গুগল কেন আমাদেরকে টাকা দিবে?

আপনারা হয়তো এতক্ষণে কেউ কেউ আন্দাজ করে নিতে পেরেছেন যে, গুগল কেন আমাদেরকে টাকা দিতে রাজি হবে! সংক্ষেপে এক কথায় যদি বলি, তাহলে গুগল আমাদেরকে টাকা দেওয়ার অন্যতম কারণ হলোঃ গুগলকে আমরা সাহায্য বা সহযোগিতা করছি। মূলত গুগলের একটু সহযোগিতা করার বিনিময়ে গুগোল আমাদেরকে টাকা দিবে।

কিন্তু এমনিতে এমনিতে গুগোল কখনো আপনাকে টাকা দিবে না। গুগলের কোন একটি সাহায্য বা কাজ আপনাকে করে দিতে হবে, তাহলেই কেবলমাত্র গুগল আপনাকে তার বিনিময় টাকা দিতে রাজি হবে। এমনিতে এমনিতে কেউই কখনো কারো টাকা দিতে রাজি হয়না যেটা আমরা সকলেই জানি! এখন প্রশ্ন হলো গুগলের আমরা কি করে দিলাম?

যার জন্য গুগোল আমাদেরকে টাকা দিচ্ছে! এটাই যদি আপনার মনে মনে প্রকাশ পায় তাহলে, তার উত্তরে আমরা আপনাদেরকে যেটা বলব সেটা হলঃ আপনারা গুগলের যে বিজ্ঞাপনগুলো নিয়ে, মানুষের কাছে প্রচার করলেন বা দেখালেন। ঠিক এ কারণেই গুগোল আপনাদেরকে টাকা দিবে। প্রশ্ন আসতে পারে এত বিজ্ঞাপন গুগল কোথায় পাই?

গুগোল এত বিজ্ঞাপন মানুষের কাছে দিয়ে কেন এত টাকা খরচ করে? গুগলের এতে লাভ কি হয়? প্রিয় বন্ধুরা এই সকল প্রশ্ন যদি আপনাদের ভিতরে থাকে তাহলে, সাধারণত গুগলের বিভিন্ন ধরনের লোকেরা বিজ্ঞাপন দিয়ে থাকেন। যারা গুগলের বিজ্ঞাপন দেয় তারা মূলত তাদের বিজনেস প্রচার এর চাহিদা ও জনপ্রিয়তা, অর্জন করার জন্য গুগলকে প্রচার করতে বলে।

গুগলকে বলার অন্যতম একটি কারণ হলো, অন্যান্য কোম্পানির চেয়ে গুগোল এর মেম্বার সংখ্যা প্রচুর পরিমাণে। অর্থাৎ অন্য যে সকল কোম্পানি রয়েছে তার চেয়ে, গুগলের ইউজার সংখ্যা সবচেয়ে বেশি। আর যারা বিজ্ঞাপন দিয়ে থাকে তারা, যে জায়গায় কম সময়ে বেশি মানুষের কাছে প্রচার হবে, জনপ্রিয়তা বৃদ্ধি পাবে,

এই ধরনের কোম্পানিকে খোঁজে। ঠিক এ কারণেই ওই কোম্পানির লোকেরা তাদের ব্যবসা সার্ভিসগুলো প্রচার করার জন্য, গুগোল কে বেছে নিয়ে গুগলকে টাকা দেয়। আর এই কাজগুলো আপনার আমার মত লোকেরাই গুগলকে করে দেয়। অন্যদিকে গুগোল কোন কাজ না করে, আমাদের দিয়ে করিয়ে নেয়।

আর আমরা তাদের এই কাজে সহযোগিতা করার জন্য, সামান্য পরিমাণ পারিশ্রমিক কিছু টাকা দিয়ে থাকেন। আর গুগোল বসে বসেই এভাবে প্রচুর পরিমাণে ইনকাম করে। আর তার ইনকামের কিছুটা অংশ আমাদের কাছে শেয়ার করে থাকে। এতক্ষণে হয়তো বা আপনারা বুঝতে পেরেছেন যে, গুগল কেন আসলেই আমাকে টাকা দিবে সেটা বুঝতে পেরেছেন।

Article Categories:
Google · Google adsense

Comments are closed.

close