Saturday , August 13 2022
Home / Technology / ১৫ সেকেন্ডের বিরক্তিকর বিজ্ঞাপন বন্ধ করছে গুগল

১৫ সেকেন্ডের বিরক্তিকর বিজ্ঞাপন বন্ধ করছে গুগল

গেম খেলা ও ভিডিও দেখার সময় মাঝে মাঝে গুগল বিজ্ঞাপন দেখায়। তবে ১৫ সেকেন্ডের কিছু বিজ্ঞাপন থাকে, যেগুলো না দেখা পর্যন্ত বন্ধ হয় না। ব্যবহারকারীদের অভিযোগের পরিপ্রেক্ষিতে অবশেষে এ বিজ্ঞাপন দেখানো বন্ধ করছে গুগল।

টেকক্রাঞ্চের তথ্যানুযায়ী, সার্চ ইঞ্জিন জায়ান্টটি অ্যান্ড্রয়েড অ্যাপের বিরক্তিকর এ বিজ্ঞাপন বন্ধের পাশাপাশি প্লে স্টোরের সার্বিক পরিবেশ ও কার্যক্রমেও পরিবর্তন আনতে যাচ্ছে। প্রতিষ্ঠানটি সম্প্রতি তাদের নীতিমালায় কিছু পরিবর্তন এনেছে। যেগুলো বেশকিছু ক্যাটাগরির নিয়মেও পরিবর্তন এনেছে। আরো নির্দিষ্ট করে বলতে গেলে কিছু লুপহোল বা নিয়মের ফাঁকফোকর বন্ধের উদ্যোগ নেয়া হয়েছে। যেগুলোর কারণে ডেভেলপাররা অবৈধ সুযোগ পেতে পারে।

ভার্জ প্রকাশিত প্রতিবেদনের তথ্যানুযায়ী, প্রতিষ্ঠানটি শিগগিরই তাদের নীতিমালায় পরিবর্তন আনতে কাজ করবে এবং আগামী ৩০ সেপ্টেম্বর থেকে এগুলো কার্যকর হবে। গুগল প্লে অ্যাপস ব্যবহারের ক্ষেত্রে যেন আরো উন্নত অভিজ্ঞতা পাওয়া যায় সে লক্ষ্যেই নীতিমালায় পরিবর্তন আনা হচ্ছে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে। নতুন নীতিমালায় ডেভেলপারদের অ্যাপসংক্রান্ত বিজ্ঞাপন ফুল স্ক্রিনে চালু না করার নির্দেশনা দেয়া হয়েছে।

Check Also

সৌরবিদ্যুতে চলে ক্যামেরা যুক্ত এই তালা

ঘরের নিরাপত্তায় অ্যাপনিয়ন্ত্রিত তালা ব্যবহারের পাশাপাশি ভিডিও ডোরবেল ব্যবহার করেন অনেকে। আকারে ছোট এই স্মার্টতালাটিতে …