Nov 24, 2021
40 Views
Comments Off on How to Facebook profile lock

How to Facebook profile lock

Written by

How to Facebook profile lock-

ফেসবুক প্রোফাইল লক করবেন যেভাবে

ফেসবুকে তথ্য ও ছবি সুরক্ষিত রাখার জন্য কেউ কেউ প্রোফাইল লক করে রাখেন। অনেকেই জানেন না কীভাবে ফেসবুক প্রোফাইল লক করে রাখতে হয়। একবার নিজের প্রোফাইল লক করলে শুধুমাত্র ফ্রেন্ড লিস্টে থাকা ব্যক্তিরাই আপনার প্রোফাইল দেখতে পাবেন। কোনও প্রোফাইল কল করলে শুধুমাত্র টাইমলাইন, প্রোফাইল ফটো, কভার ফটো ও স্টোরি দেখা যাবে। শুধুমাত্র যে ব্যক্তিরা আপনার ফ্রেন্ড লিস্টে রয়েছেন তারাই আপনার প্রোফাইলের এই তথ্যগুলো দেখতে পাবেন। এছাড়াও আগে পোস্ট করা কোন পাবলিক ছবি আর পাবলিক থাকবে না।

আপনিও নিজের ফেসবুক প্রোফাইল সুরক্ষিত রাখার জন্য লক করার সিদ্ধান্ত নিয়ে থাকলে মোবাইল থেকে এই কাজ করতে পারবেন। তবে কম্পিউটার থেকে এখনও প্রোফাইল লক করার সুবিধা দেয়নি সোশ্যাল মিডিয়া জায়ান্ট। তবে চাইলে ডেস্কটপ থেকেও এই কাজ করা যাবে। এছাড়াও শুধুমাত্র অ্যানড্রয়েড গ্রাহকরাই ফেসবুক অ্যাপ ডাউনলোড করা প্রোফাইল লক করতে পারবেন। ফেসবুক প্রোফাইল লক করার উপায় জেনে নিন

How to Facebook profile lock

মোবাইল অ্যাপ থেকে ফেসবুক প্রোফাইল লক করার উপায়

অ্যানড্রয়েড অ্যাপ থেকে ফেসবুক প্রোফাইল লক করা সম্ভব। ফোনে ফেসবুক অ্যাপ খুলে করে নিজের প্রোফাইল ওপেন করুন। এবার থ্রি ডট মেনুতে ট্যাপ করে অ্যাড টু স্টোরি অপশন সিলেক্ট করুন।

এখানে প্রোফাইল লক করার অপশন দেখতে পাবেন। এই অপশন সিলেক্ট করুন।

পরের পেজে কীভাবে প্রোফাইল লক কাজ করবে তা দেখতে পাবেন। এর নিচেই থাকবে লক ইওর প্রোফাইল অপশন। এই অপশন সিলেক্ট করুন। এবার পপ-আপ মেসেজে ইউ লকড ইওর প্রোফাইল অপশন দেখতে পাবেন। এখানে ওকে সিলেক্ট করুন।

ডেস্কটপ থেকে ফেসবুক প্রোফাইল লক করার উপায়

ডেস্কটপ থেকে প্রোফাইল লক করার কোন অফিসিয়াল উপায় না থাকলেও এই কাজ করা সম্ভব। এই জন্য হাতের কাছে মোবাইল অ্যাপ ওপেন থাকতে হবে:

https://www.facebook.com/ ওপেন করুন।

এবার প্রোফাইল আইকনে ক্লিক করে URL-এ www. এর পরিবর্তে m. লিখে এন্টার প্রেস করুন।

এবার আপনার কম্পিউটার ব্রাউজারে ফেসবুকের মোবাইল ভার্সন ওপেন হবে। এখানে থ্রি ডট মেনুর মধ্যে প্রোফাইল এডিট করার অপশন পাবেন। এখানে লক অপশন দেখতে পাবেন। এই অপশনে ক্লিক করুন।

অ্যানড্রয়েড অ্যাপের মতোই পরের পেজে প্রোফাইল লক কীভাবে কাজ করবে দেখে নিতে পারবেন। এই পেজের নিচে লক ইওর প্রোফাইল অপশন সিলেক্ট করুন। এবার আপনার প্রোফাইল লক হয়ে যাবে।

How to Facebook profile lock

আইফোনে ফেসবুক প্রোফাইল লক করবেন যেভাবে

একই উপায়ে আইওএস গ্রাহকরাও নিজের ফোনে ব্রাউজার ওপেন করে ফেসবুক প্রোফাইল লক করতে পারবেন।

ফেসবুক প্রোফাইল আনলক করতে চাইলে মোবাইল ও ডেস্কটপ থেকে একই উপায় অবলম্বন করতে হবে। আপনি একটি অনলক প্রোফাইল অপশন দেখতে পাবেন। এই অপশন সিলেক্ট করে পরে স্ক্রিনে আনলক অপশন সিলেক্ট করুন। পরের পেজে আনলক ইওর প্রোফাইল অপশন সিলেক্ট করে নিজের ফেসবুক প্রোফাইল আনলক করতে পারবেন।

facebook profile lock system

why facebook profile lock is not available

facebook profile lock option

acebook profile lock unlock

facebook profile lock video

how can facebook profile lock

how can facebook profile lock

how to lock facebook profile lock

how to unlock facebook profile lock

how to remove facebook profile lock

what is facebook profile lock

facebook profile lock feature

how to activate facebook profile lock

how to make facebook profile lock

facebook profile lock 2021

facebook profile lock করার উপায়

Article Categories:
Facebook

Comments are closed.

close