Saturday , November 26 2022
Home / Tips & Tiricks / অনলাইনে বিশ্বকাপ ফুটবল লাইভ ম্যাচ দেখার উপায়

অনলাইনে বিশ্বকাপ ফুটবল লাইভ ম্যাচ দেখার উপায়

অনলাইনে বিশ্বকাপ ফুটবল লাইভ ম্যাচ দেখার উপায়

বন্ধুরা ফিফা বিশ্বকাপ ফুটবল ২০১৮ শুরু হয়ে গেছে। অনেকেই আমার কাছে বিশ্বকাপ ফুটবল খেলা লাইভ দেখার অনলাইন লিংক ও ওয়েবসাইট ঠিকানা জানতে চেয়েছেন। টিভির পাশাপাশি আপনি চাইলে মোবাইলে কিংবা কম্পিউটারে বিশ্বকাপ ফুটবল সরাসরি দেখতে পারেন।

এই পোস্টে জানবেন অনলাইনে বিশ্বকাপ ফুটবল লাইভ ম্যাচ দেখার উপায়

ফিফা ফুটবল বিশ্বকাপ ২০২২ সূচি

ফিফা ফুটবল বিশ্বকাপ ২০২২ শুরু হতে যাচ্ছে নভেম্বরের ২০ তারিখ হতে। মোট ৮টি গ্রুপে ভাগ করা হয়েছে অংশগ্রহণকারী ৩২টি দলকে। প্রতি গ্রুপে ৪টি করে দল রয়েছে। কাতার ও ইকুইডর এর মধ্যকার ম্যাচ এর মাধ্যমে শুরু হবে ফিফা ফুটবল বিশ্বকাপ ২০২২ এর আসর যা নভেম্বরের ২০ তারিখ বাংলাদেশ সময় রাত ১০টায় অনুষ্ঠিত হবে। কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ এর সমাপ্তি হবে ডিসেম্বরের ১৮ তারিখ রাত ৯টায় ফাইনাল খেলার মাধ্যমে৷ মাসব্যাপী চলবে ফুটবলের মহাউৎসব।

ফিফা ফুটবল বিশ্বকাপ ২০২২ শিডিউল / ফিক্সচার / সময়সুচী বাংলাটেক এর আলাদা ডেডিকেটেড পোস্টে বিস্তারিত দেওয়া রয়েছে। পোস্টের শেষের দিকে ফিফা ফুটবল বিশ্বকাপ এর সঠিক সময়সূচি জেনে নিতে পারবেন।

ফিফা ফুটবল বিশ্বকাপ কিভাবে দেখবেন

বাংলাদেশ থেকে ফিফা ফুটবল বিশ্বকাপ ২০২২ দেখা যাবে টিভিতে, অনলাইনে, এবং ধারাভাষ্য শোনা যাবে রেডিওতে। চলুন জেনে নেওয়া যাক উল্লেখিত মাধ্যমগুলো থেকে কিভাবে খেলার খবর রাখবেন।

এজন্য আপনার দরকার হবে বিশ্বকাপ ফুটবল লাইভ স্ট্রিম লিংক এবং ইন্টারনেট সংযোগ। বিভিন্ন ওয়েবসাইট থেকে বিনামূল্যে এবং সুলভ মূল্যে আপনি বিশ্বকাপ ফুটবল লাইভ দেখতে পারেন। এখানে লিংকগুলো দেয়া হল।

১. ই-বক্স লাইভ টিভি

ইবক্স সাইটে ফ্রি প্ল্যানে বিশ্বকাপ ফুটবল ২০১৮ লাইভ দেখতে পারবেন অনলাইনে যেকোনো ডিভাইস থেকে। কম ইন্টারনেট স্পিডেও সাইটটি থেকে খেলা দেখতে পাবেন। সাইটের লিংকঃhttp://free.ebox.live/

২. ফুটবল লাইভ – সিনেমা বাজার

এই সাইটটি ভিজিট করে ‘স্পোর্টস’ ট্যাবে গেলে আপনি বেশ কিছু খেলার চ্যানেল পাবেন। সেখান থেকে সনি টেন ২ অথবা সনি ইএসপিএন চ্যানেল প্লে করে অনলাইনে বিশ্বকাপ ফুটবল লাইভ দেখুন। সাইটের লিংকঃ http://103.81.104.222/

৩. রংধনু টিভি লাইভ

এই সাইটে আপনি বিশ্বকাপ ফুটবল লাইভ দেখতে পারেন এইচডি এবং নরমাল উভয় রেজ্যুলেশনে। ইংরেজি এবং বাংলা উভয় ভাষায় ফুটবল ম্যাচগুলোর ধারাভাষ্যও উপভোগ করতে পারবেন। রংধনু টিভি লাইভ সাইটে সনি টেন ২ এইচডি চ্যানেলে ইংরেজি ধারাভাষ্য পাবেন। আর এই সাইটে সনি ইএসপিএন চ্যানেলে পাবেন বিশ্বকাপ ফুটবল ম্যাচের লাইভ স্ট্রিম ও বাংলা ধারাভাষ্য। সাইটের লিংকঃ http://tv.rangdhanu.live/

ফিফা ফুটবল বিশ্বকাপ কোন চ্যানেলে দেখা যাবে?

বাংলাদেশ থেকে ফিফা ফুটবল বিশ্বকাপ দেখা যাবে টি স্পোর্টস চ্যানেল থেকে। আমাদের জানামতে এখন পর্যন্ত দেশের একমাত্র চ্যানেল হিসেবে ফিফা ফুটবল বিশ্বকাপ এর ব্রডকাস্টিং রাইটস কিনেছে টি স্পোর্টস৷ জনপ্রিয় আরেক টিভি চ্যানেল, Ghazi TV (GTV) ফুটবল বিশ্বকাপ সরাসরি সম্প্রচার করবে কিনা সে সম্পর্কে কিছু জানা যায়নি। তবে রাষ্ট্রয়াত্ত টেলিভিশন চ্যানেল, বিটিভি ফুটবল বিশ্বকাপ সরাসরি সম্প্রচার করবে বলে আশা করা যেতে পারে।

এইবারের ফুটবল বিশ্বকাপ আসরে একই সময়ে একাধিক ম্যাচ পড়েছে, তাই একই সাথে চলা একাধিক ম্যাচের মধ্যে টি স্পোর্টস শুধুমাত্র হাই ভোল্টেজ ম্যাচটি দেখাবে বলে ধারনা করা যায়৷ এছাড়া স্টার স্পোর্টস এর চ্যানেলগুলোতে ফুটবল বিশ্বকাপ ২০২২ দেখা যাবে বলে আশা করা যায়। যেহেতু স্টার স্পোর্টস এর একাধিক চ্যানেল রয়েছে তাই হয়ত একাধিক ম্যাচ একাধিক চ্যানেলে দেখা যাবে এসব চ্যানেলে।

বাংলাদেশে আপাতত শুধুমাত্র টি স্পোর্টস ফুটবল বিশ্বকাপ ২০২২ সম্প্রচার করবে বলে নিশ্চিত হওয়া গিয়েছে। খেলার পাশাপাশি বিভিন্ন টিভি-কেন্দ্রিক শো তৈরী করবে টি স্পোর্টস, যাতে ইউরোপ ও ল্যাটিন আমেরিকার দেশগুলোর সাবেক ফুটবলারদের দেখা মিলতে পারে।

ফিফা ফুটবল বিশ্বকাপ অনলাইনে দেখার উপায়

টি২০ ক্রিকেট বিশ্বকাপ ২০২২ দেখার সুযোগ মিলেছিলো র‍্যাবিটহোল অ্যাপে, তবে ফিফা বিশ্বকাপ ফুটবল ২০২২ র‍্যাবিটহোল অ্যাপে দেখা যাবে কিনা সে সম্পর্কে এখনো কিছু জানা যায়নি।

এদিকে ফিফা ওয়ার্ল্ড কাপ কাতার ২০২২ এর লাইসেন্সড মোবাইল ব্রডকাস্টার হিসেবে স্বত্ব পেয়েছে বাংলালিংকের টফি অ্যাপ। কে স্পোর্টস এর সাথে সাব-লাইসেন্সিং এগ্রিমেন্ট এর মাধ্যমে এই সুবিধা নিজেদের করে নিয়েছে বাংলালিংক।

বাংলালিংক এর ডিজিটাল এন্টারটেইনমেন্ট প্ল্যাটফর্ম, টফি অ্যাপে লাইভ দেখা যাবে ফিফা ফুটবল বিশ্বকাপ ২০২২। দেশের যেকোনো প্রান্তে যেকোনো নেটওয়ার্ক থেকে টফি অ্যাপ ব্যবহার করে ফুটবল বিশ্বকাপ এর ম্যাচগুলো অনলাইন দেখা যাবে।

Toffee অ্যাপটি গুগল প্লে স্টোর ও অ্যাপল অ্যাপ স্টোর থেকে বিনামূল্যে ডাউনলোড করতে পারবেন। এছাড়া টফি’র ওয়েবসাইটে ও টফি’র অ্যান্ড্রয়েড টিভি অ্যাপেও খেলা দেখা যাবে। ফুটবল বিশ্বকাপ ২০২২ চলাকালীন সময়ে বাংলালিংক বিভিন্ন ধরনের স্পেশাল অফারও প্রদান করবে বলে জানিয়েছে।

ফিফা ফুটবল বিশ্বকাপ স্কোর জানার উপায়

এফএম রেডিও চ্যানেলগুলোতে বরাবরের মত খেলার আপডেট পাওয়া যাবে। ধারণা করা যায় কিছু এফএম রেডিও চ্যানেল বাংলায় সরাসরি ধারাভাষ্য শোনাবে (উদাহরণ, রেডিও ভূমি), আবার কিছু চ্যানেলে শুধুমাত্র আপডেট পেয়ে যাবেন।

এছাড়া গুগলে FIFA World Cup 2022 লিখে সার্চ করলে ওয়ার্ল্ড কাপ স্পেশাল স্পোর্টস কার্ড পেয়ে যাবেন। এই স্পোর্টস কার্ডে স্কোর এর পাশাপাশি সকল খেলার তথ্য, দলগুলোর স্ট্যান্ডিং, আসন্ন খেলা, সবই দেখতে পাবেন।

Check Also

The facility of sending money to Rocket is coming from Bikash

The facility of sending money to Rocket is coming from Bikash What if money could …