Powered by Ajaxy
May 15, 2021
60 Views
Comments Off on Infinix Note 10 Pro ও Infinix Note 10 সস্তায় দুর্দান্ত ফিচার সহ লঞ্চ হল

Infinix Note 10 Pro ও Infinix Note 10 সস্তায় দুর্দান্ত ফিচার সহ লঞ্চ হল

Written by

Infinix তাদের নোট ৮ সিরিজের উত্তরসূরী, নোট ১০ সিরিজ নিয়ে হাজির হল। এই সিরিজের অধীনে তিনটি ফোন লঞ্চ হয়েছে-  Infinix Note 10, Note 10 Pro, এবং Note 10 Pro NFC। এর মধ্যে শেষের দুটি ফোন একই স্পেসিফিকেশন সহ এসেছে। এদের মধ্যে তফাৎ বলতে কেবল অতিরিক্ত NFC সাপোর্ট। এছাড়া ইনফিনিক্স নোট ১০, ইনফিনিক্স নোট ১০ প্রো ও ইনফিনিক্স নোট ১০ প্রো এনএফসি ফোনে পাওয়া যাবে মিডিয়াটেক হেলিও জি সিরিজের প্রসেসর, ফুল এইচডি প্লাস ডিসপ্লে, অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেম ও ৫,০০০ এমএএইচ ব্যাটারি।

Infinix Note 10, Note 10 Pro, এবং Note 10 Pro NFC এর দাম

ইনফিনিক্স নোট ১০ ফোনটির দাম শুরু হয়েছে ১৯৯ ডলার থেকে, যা প্রায় ১৪,৬০০ টাকা। ফোনটি ব্ল্যাক, এমেরেল্ড গ্রীন ও পার্পেল কালারে পাওয়া যাবে।

অন্যদিকে ইনফিনিক্স নোট ১০ প্রো কেনা যাবে ২৫৯ ডলার থেকে (প্রায় ১৯,০০০ টাকা)। এই ফোনটিও তিনটি কালারে এসেছে- ব্ল্যাক, নর্ডিক সেক্রেট ও পার্পেল।

তবে কোম্পানির তরফে ফোনগুলি কোন দেশে কবে থেকে পাওয়া যাবে তা জানানো হয়নি।

Infinix Note 10 এর স্পেসিফিকেশন

ইনফিনিক্স নোট ১০ ফোনে আছে ৬.৯৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে। এই ডিসপ্লে ৯০ হার্টজ রিফ্রেশ রেট, ১৮০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট, ১,৫০০:১ কন্ট্রাস্ট রেশিও ও ৪৮০ নিটস ব্রাইটনেস সহ এসেছে। এই ফোনে ব্যবহার করা হয়েছে আর্ম মালি জি৫২ জিপিইউ সহ মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর। ফোনটি ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ এবং ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ফোনের স্টোরেজ আরও বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য Infinix Note 10 ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এর প্রাইমারি ক্যামেরা ৪৮ মেগাপিক্সেল। বাকি দুটি ক্যামেরা হল ২ মেগাপিক্সেল পোর্ট্রেট লেন্স ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। সেলফি ও ভিডিও কলের জন্য এতে পাওয়া যাবে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

ফোনটি ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে। যার সাথে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড এক্সওএস ৭.৬ কাস্টম ওএস-এ চলে। এছাড়া ফোনটির অন্যান্য ফিচারের মধ্যে আছে ইউএসবি টাইপ সি পোর্ট, সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ৩.৫ মিমি অডিও জ্যাক, ডুয়েল স্পিকার।

Infinix Note 10 Pro ও Infinix Note 10 Pro NFC এর স্পেসিফিকেশন

আগেই বলেছি দুটি ফোনের স্পেসিফিকেশন একই। কেবল একটি ফোনে এনএফসি ফিচার অতিরিক্ত আছে। ফোনগুলি অ্যান্ড্রয়েড ১১ বেসড এক্সওএস ৭.৬ কাস্টম ওএস-এ চলে। ইনফিনিক্স নোট ১০ প্রো ও নোট ১০ প্রো এনএফসি তে আছে ৯০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৯৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০x২৪৬০ পিক্সেল) ডিসপ্লে। এর টাচ স্যাম্পলিং রেট ১৮০ হার্টজ। ফোন দুটিতে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক হেলিও জি৯৫ প্রসেসর। এগুলি দুটি স্টোরেজ ভ্যারিয়েন্ট সহ পাওয়া যাবে- ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ।

ক্যামেরার কথা বললে, এদের পিছনে কোয়াড ক্যামেরা সেটআপ দেখা যাবে। এই ক্যামেরাগুলি হল ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স (সুপার ম্যাক্রো লেন্স হিসাবে ব্যবহার করা যাবে), ২ মেগাপিক্সেল পোর্ট্রেট লেন্স ও ২ মেগাপিক্সেল ব্ল্যাক এন্ড হোয়াইট সেন্সর। ফোনের সামনে পাঞ্চ হোল কাট আউটের মধ্যে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা বর্তমান।

Infinix Note 10 Pro ও Infinix Note 10 Pro NFC ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট ও ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে। কানেক্টিভিটির জন্য এতে আছে ডুয়েল সিম সাপোর্ট, 4G, ওয়াই-ফাই, ব্লুটুথ, জিপিএস। ফোনের অন্যান্য ফিচারের মধ্যে আছে ইউএসবি টাইপ সি পোর্ট, সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, মাইক্রো এসডি কার্ড স্লট, ৩.৫মিমি হেডফোন জ্যাক।

Article Categories:
Mobile

Comments are closed.