Sunday , June 26 2022
Home / Mobile / iPhone 12 Pro Max-এর ওপর ‘ব্যাপক’ ছাড় দিয়ে হাসির খোরাক হল Amazon!

iPhone 12 Pro Max-এর ওপর ‘ব্যাপক’ ছাড় দিয়ে হাসির খোরাক হল Amazon!

বর্তমানে বিভিন্ন ধরণের ডিসকাউন্ট অফার সরবরাহকারী হিসেবে অনলাইন শপিং অর্থাৎ ই-কমার্স প্ল্যাটফর্মগুলির জুড়ি মেলা ভার! কিন্তু এক এক সময়, নিজেদের ওয়েবসাইটে ছাড় দিতে গিয়ে কোনো প্রোডাক্টের রিয়েল-টাইম দাম পরিবর্তন করতে গিয়ে বড় বড় সংস্থাগুলি এমন কান্ড ঘটিয়ে বসে, যাতে ইন্টারনেট দুনিয়ায় হাসি-তামাশার সৃষ্টি হয়।

সেক্ষেত্রে এবার, লেটেস্ট আইফোন সিরিজের সবচেয়ে প্রিমিয়াম মডেলটির লিস্টিংয়ের সময় মাত্র ১ টাকা ছাড় দিয়ে নেটিজেনদের ঠাট্টার শিকার হয়েছে ই-কমার্স জায়ান্ট অ্যামাজন ইন্ডিয়া (Amazon India)। হ্যাঁ ঠিকই পড়েছেন! সম্প্রতি, iPhone 12 Pro Max ফোনের ৫১২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটি অ্যামাজনের ভারতীয় ওয়েবসাইটে এটির মোট দাম অর্থাৎ ১,৫৯,৯০০ টাকা এমআরপির ওপর ১ টাকা ছাড়ে তালিকাভুক্ত করা হয়েছে; সোজা ভাষায় বললে, এই আইফোনটি বর্তমানে ১,৫৯,৮৯৯ টাকায় বিক্রি হচ্ছে। যা দেখার পর গ্রাহকরা তো মশকরা শুরু করেছেনই, পাশাপাশি সংবাদমাধ্যমেও অ্যামাজনের এই কীর্তির কথা উঠে এসেছে।

তবে অ্যামাজন প্রথমবার এমন হাস্যকর ঘটনা ঘটিয়েছে তা নয়। সংস্থাটি প্রায়শই তার প্রোডাক্ট পেজে গ্রাহকদের দৃষ্টি আকর্ষণ করার জন্য “ছাড়” বা “অফার” দেওয়ার কথা বলে, কিন্তু তার মধ্যে অনেক সময়েই এই জাতীয় ছাড় দিয়ে অথবা কোনো সাধারণ প্রোডাক্টের দাম লাখের অঙ্কে প্রদর্শন করে বা সেটির দামের দ্বিগুণ ডেলিভারি চার্জ নিয়ে এটি গ্রাহকদের মনে বিরক্তি এবং কৌতুক উদ্রেক করে।

এক্ষেত্রে পাঠকদের মধ্যে যারা iPhone 12 Pro Max ছাড়ে কিনে কিছু টাকা সঞ্চয় করতে চান, তাদের অ্যামাজনের এই ‘রসিকতা’-য় মুষড়ে পড়ার দরকার নেই। কারণ, এই প্রিমিয়াম হ্যান্ডসেটটির ওপর সত্যিকারের কিছু আকর্ষণীয় অফারও সরবরাহ করছে আমাজন ইন্ডিয়া। যেমন সংস্থাটি তার গ্রাহকদের, iPhone 12 Pro Max ফোনটি কেনার সময় পুরনো ফোনগুলি এক্সচেঞ্জ করার সুবিধা দেবে যেখানে ১৩,৪৫০ টাকা পর্যন্ত এক্সচেঞ্জ ভ্যালু পাওয়া যাবে।

তাছাড়া, ক্রেতারা তাদের এইচডিএফসি ব্যাংক ক্রেডিট কার্ড ব্যবহার করে প্রিপেড পেমেন্ট করলে বা ক্রেডিট এবং ডেবিট কার্ডের মাধ্যমে ইএমআই ট্রানজাকশন করলে প্রায় ৫,০০০ টাকার ইনস্ট্যান্ট ডিসকাউন্ট পাবেন। অন্যদিকে, এইচডিএফসি ব্যাংকের ডেবিট কার্ড ব্যবহার করে কেনাকাটা করলে ১,৫০০ টাকা ছাড় মিলবে।

তদুপরি, বিজয় সেলস (Vijay Sales) নামক ইলেক্ট্রনিক্স রিটেলারটিও হোলি উৎসব উপলক্ষে iPhone 12 Pro Max-এর বিক্রয় মূল্যের ওপর ৫,০০০ টাকার তাৎক্ষণিক ছাড় দিচ্ছে। ফলে আগ্রহীরা, iPhone 12-এর ১২৮ জিবি ভ্যারিয়েন্টটি ১,২৯,৯০০ টাকার পরিবর্তে ১,২৪,৯০০ টাকায় কিনতে পারবেন। তবে জানিয়ে রাখি, এটির ৫১২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটি বিজয় সেলের ওয়েবসাইটে উপলব্ধ নেই। যদিও iPhone 11, iPhone XR, iPhone SE 2, iPhone 12, iPhone 12 mini-এর মত মডেলগুলিতেও ছাড় দিচ্ছে এই রিটেলারটি।

ফিচারের কথা বললে, iPhone 12 Pro Max-এ ৬.৭ ইঞ্চির সুপার রেটিনা XDR ডিসপ্লে এবং সিরামিক শিল্ড কোটিং রয়েছে। এছাড়াও আছে শক্তিশালী A14 বায়োনিক চিপ এবং ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপও। এছাড়া স্মার্টফোনটিতে সহজ কানেকশন এবং ফাস্ট ওয়্যারলেস চার্জিংয়ের জন্য ম্যাগসেফ আনুষাঙ্গিকগুলির সাপোর্ট দেওয়া হয়েছে।

Check Also

স্মার্টফোন ‘হট ১২’ বাজারে আনলো ইনফিনিক্স

মোবাইল নির্মাতা প্রতিষ্ঠান ইনফিনিক্স আজ ব্র্যান্ডটির হট সিরিজের স্মার্টফোনের সর্বশেষ সংস্করণ ‘হট ১২’ বাজারে এনেছে। …