Powered by Ajaxy
Sep 13, 2019
153 Views
Comments Off on গুগল এডসেন্স এর আয় ৩০ দিনে কিভাবে দিগুন বৃদ্ধি করবেন,তা জানুন

গুগল এডসেন্স এর আয় ৩০ দিনে কিভাবে দিগুন বৃদ্ধি করবেন,তা জানুন

Written by

যখন আপনি একটি ব্লগ বা ওয়েবসাইট ভালো পরিমাণ ভিজিটর পাবেন, তখন আপনি খুব সহজেই আপনার ঐ সাইট বা ব্লগ সাইট থেকে ভালো আয় করতে পারবেন। একেক জন একেক ভাবে তাদের ব্লগ সাইট থেকে আয় করে থাকে, কেউ গুগল এডসেন্স থেকে আয় করে, কেউ অ্যাফিলিয়েট মার্কেটিং আবার কেউ বিজ্ঞাপন দিয়ে। আপনি যদি এডসেন্স এর মাধ্যমে আপনার ব্লগ থেকে আয় করে থাকেন, আপনি হয় তবা আপনার প্রত্যাশা অনুযায়ী আয় করতে পারছেন না। কিন্তু কিছু সহজ কৌশল অবলম্বন করলেই আপনি এডসেন্স থেকে খুব ভালো পরিমাণ আয় করতে পারবেন, মাত্র এক মাসের মধ্যে গুগল এডসেন্স থেকে আয় ৩ গুন পরিমাণ বৃদ্ধি করা সম্ভব। চলুন দেখে নেওয়া যাক কিভাবে গুগল এডসেন্স এর আয় ৩০ দিনে দিগুন বৃদ্ধি করবেন?

১. ব্লগের ডিজাইন

গুগল এডসেন্স থেকে বেশি পরিমাণ আয় করার জন্য ব্লগ বা সাইট এর ডিজাইন অনেক গুরুত্ব বহন করে। আপনার ব্লগ যত বেশী ইউজার-ফ্রেন্ডলী হবে, আপনি এড এ তত বেশী ক্লিক পাবেন আর এড এ যত বেশী ক্লিক পাবেন আপনার আয় তত বেশী হবে। আপনার ব্লগ এর ডিজাইন পরিষ্কার পরিচ্ছন্ন রাখুন, ভিজিটর যাতে খুব সহজেই তাদের দরকারী তথ্য পেতে পারে এবং এড এর জন্য নির্দিষ্ট জায়গা রাখুন যেখানে ভিজিটর বেশীরভাগ সময় অবস্থান করে।

২. কোয়ালিটি কন্টেন্ট

বেশী পরিমাণ সি.পি.সি. (Cost per Click) পাবার জন্য আপনার ব্লগ বা সাইট এর কন্টেন্ট অবশ্যই মানসম্মত হতে হবে। প্রতিটা কন্টেন্ট লেখার আগে কীওয়ার্ড রিসার্চ করে নিন। এতে করে আপনি খুব সহজেই কন্টেন্ট এর জন্য এমন কিছু কীওয়ার্ড খুঁজে পাবেন যেগুলোর সি.পি.সি. অনেক বেশী।

৩. এড সাইজ

এডসেন্স থেকে ভালো পরিমাণ আয় করার জন্য এড সাইজ অনেক বেশী গুরুত্বপূর্ণ। একমাত্র সঠিক এড সাইজ ব্যবহার করার মাধ্যমেই আপনি সর্বোচ্চ পরিমাণ আয় করতে পারবেন। বড় সাইজের এড ইউনিট ব্যবহার করলে ভালো পরিমাণ সি.পি.সি. পাওয়া যায়।

কার্যকরী কয়েকটি এড ইউনিট

  • ৩৩৬*২৮০
  • ১৬০*৬০০
  • ৩০০*২৫০ এবং
  • ৭২৮*৯০

৪. এড প্লেসমেন্ট অনেক গুরুত্বপূর্ণ একটি বিষয়

ব্লগ/সাইট এর কোথায় এড বসাবেন তার উপর নির্ভর করবে আপনি এডসেন্স থেকে কত পরিমাণ আয় করবেন। সবসময় চেষ্টা করবেন পেজ বা টিউন এর উপরের দিকে এড স্লট বসানোর জন্য। হেডারে এড বসালেও তার থেকে অনেক বেশী পরিমাণ ক্লিক পাওয়া যায়। এছাড়া সাইডবার এ একটি বড় এড স্লট (১৬০*৬০০) বসাতে পারেন যা থেকে অনেক বেশী পরিমাণ আয় করা সম্ভব।

৫. এড এর ধরণ

আপনি হয়তোবা যেকোন একটি ধরনের এড (টেক্সট বা ইমেজ এড) ব্যবহার করে থাকেন যা আপনার এডসেন্স থেকে আয়ের পরিমাণ কমিয়ে দেয়। বেশী পরিমাণ আয় করার জন্য অবশ্যই আপনাকে উভয় ধরনের (টেক্সট এবং ইমেজ) এড ব্যবহার করতে হবে।

৬. এড এর ডিজাইন

আপনার ব্লগ এর ডিজাইন এবং ফ্রন্ট এর কালার এর সাথে মিলিয়ে এডসেন্স এড এর কালার ঠিক করুন এবং সেটি আপনার ব্লগে ব্যবহার করুন। এতে করে অনেক বেশি পরিমাণ ক্লিক পাবেন।

৭. অনেক বেশি ভালো না

ব্লগ/সাইটে বেশি পরিমাণ এড ইউনিট ব্যবহার করা ভালো না, এতে করে সি.পি.সি. কমে যায়। তাই যত কম সম্ভব এড ইউনিট ব্যবহার করা যায় সেই দিকে নজর রাখবেন। গুগল এডসেন্স অফিসিয়ালি একটি পেজ/টিউন এ সর্বোচ্চ ৩টি এড ইউনিট ব্যবহার করার জন্য রিকোমান্ড করে থাকে।

৮. অর্গানিক ট্রাফিক এর উপরে গুরুত্ব দিন

আপনার ব্লগে যদি অর্গানিক সার্চ থেকে ভিজিটর আসে এবং তারা যদি এড এ ক্লিক করে তাহলে আপনি অনেক বেশী পরিমাণ সি.পি.সি. পাবেন। তাই এস.ই.ও. এর মাধ্যমে ব্লগে অর্গানিক ট্রাফিক বাড়ানোর প্রতি গুরুত্ব দিন।

৯. ব্লগ/সাইটের বিভিন্ন যায়গায় এড স্লট বসিয়ে পরীক্ষা করুন

ব্লগের বিভিন্ন যায়গায় যেমন (হেডার, টিউন এর টাইটেল এর নিচে, টিউন এর মাঝখানে, টিউন এর একদম নিচে, ফুটারে, সাইডবার এর উপরের দিকে, মাঝখানে এবং নিচে) এড স্লট ব্যবহার করে দেখবেন, কোথায় এড স্লট বসালে সর্বোচ্চ পরিমাণ ক্লিক পাওয়া যায়।

১০. সার্চ এর জন্য এডসেন্স ব্যবহার করুন

আপনি খুব সহজেই আপনার ব্লগে সার্চ অপশন এর সাথে এডসেন্স ব্যবহার করতে পারেন। গুগল এডসেন্স সহ গুগলের একটি সার্চ বক্স আপনার ব্লগে ব্যবহার করুন। এতে করে ভিজিটর যখন আপনার ব্লগে কোন কিছু সার্চ করবে তখন সার্চ রেজাল্ট এর উপরে/নিচে/সাইডে এডসেন্স এর এড দেখাবে যেখানে ভিসিটররা ক্লিক করলে আপনি ভালো আয় করতে পারবেন।

১১. কম সি.পি.সি. এর সাইটগুলো ব্লক করে দিন

যে সব পাবলিশার সাইটগুলো কম সি.পি.সি. দেয় সেই সাইটগুলোর এড বন্ধ করে দিন। আপনার এডসেন্স একাউন্ট এর ড্যাশবোর্ড থেকে খুব সহজেই আপনি এই কাজটি করতে পারেন।

Comments are closed.