Sunday , May 22 2022
Home / Tips & Tiricks / আপনার স্মার্টফোনকে আরও স্মার্ট করে তুলুন

আপনার স্মার্টফোনকে আরও স্মার্ট করে তুলুন

প্রথমবার্তা, প্রযুক্তি ডেস্ক: সবার হাতেই তো স্মার্টফোন আছে। কিন্তু আপনি নিশ্চয় চান আপনার স্মার্টফোনটা একটু আলাদা, একটু ভিন্ন রকম হোক। আর তাই আপনাদের জন্য আমাদের আজকের এই আয়োজন।

১) আপনার মোবাইল স্ক্রিনকে আকর্ষণীয় দেখাতে গুগল অ্যাপস স্টোর থেকে বিভিন্ন ধরনের লক স্ক্রিন ও লঞ্চার নামিয়ে নিতে পারেন।

২)স্মার্টফোনের সেটিং মেন্যুতে গিয়ে পাওয়ার সেভিং মুড অন করে নিন। তাছাড়া, কিছু ফোনে আলট্রা পাওয়ার সেভিং মোডও থাকে। এটি চালু থাকলে আপনার স্মার্টফোনটির ব্যাটারি দীর্ঘক্ষণ কাজ করবে।

৩) অ্যান্ড্রয়েড ফোনটির অ্যাপগুলোতে অটোমেটিক আপডেট চালু রাখুন। এতে অ্যাপগুলোর নিত্যনতুন সুবিধা সহজেই পাবেন। অটোমেটিক আপডেট চালু করার জন্য ফোনে সেটিংস অপশনে ‘অটো আপডেট’ নামে একটি বক্স পাবেন। এখান থেকে চালু করে দিন।

৪) গুগল ক্রোমে গিয়ে ‘রিডিউস ডেটা ইউজেস’ অপশনটি চালু করে নিন। তাহলে অপ্রয়োজনীয় ইন্টারনেট ডেটা খরচ হবে না।

৫) স্মার্টফোনে অনেক অ্যাপ্লিকেশন থাকাতে ব্যাটারির চার্জ দ্রুত শেষ হয়ে যায়। তাই জরুরি প্রয়োজনে বা কোথাও বেড়াতে গেলে অতিরিক্ত একটি ব্যাটারি অথবা পোর্টেবল চার্জার সঙ্গে রাখা উচিত।

৬) অ্যান্ড্রয়েড ফোনে নির্মাতারা একটি কিবোর্ড দিয়ে দেন। কিন্তু অনেক ক্ষেত্রেই আপনার সেটি পছন্দ নাও হতে পারে। এক্ষেত্রে আপনি পছন্দের ও সুবিধাজনক ভার্চুয়াল কিবোর্ড ব্যবহার করতে পারেন। অনলাইন থেকে কিনে নিন আপনার পছন্দসই কিবোর্ড।

৭) ক্যাটাগরি ভাগ করে বিভিন্ন ধরনের অ্যাপস ফোল্ডার করে রাখতে পারেন। তা হলে দ্রুত প্রয়োজনীয় অ্যাপসগুলো ব্যবহার করতে পারবেন।

৮) গুগল ক্রোমে সাইন ইন করে রাখলে আপনার পছন্দের সাইটগুলি খুব সহজে বুকমার্ক করতে পারবেন। ব্যবহার করাও সহজ হবে।

৯) উইজেট ব্যবহার করে খুব সহজেই সাজাতে পারবেন স্মার্টফোনের হোমস্ক্রিনটি। হোমস্ক্রিন সাজাতে উইজেট ব্যবহারের জন্য মেইন অ্যাপ লঞ্চার থেকে অপশনটি সিলেক্ট করে নিন। উইজেট ব্যবহার করে আপনার পছন্দের জিনিসগুলোকে হোমস্ক্রিনে নিয়ে আসতে পারবেন। এতে করে আপনি সহজেই আপনার স্মার্টফোনটিকে আপনার ইচ্ছানুযায়ী সাজাতে পারবেন।

Check Also

Walton WS2129 speaker, Walton ws2160 speaker,Walton brings new Chorus speakers

ওয়ালটন বাজারে নিয়ে আসলো নতুন স্পিকার | Walton New Speaker 2022

ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড নতুন দুটি মডেলের স্পিকার বাজারে এনেছে। ‘কোরাস’ প্যাকেজিং-এ 2.1 মাল্টিমিডিয়া স্পিকারের …