Sunday , May 22 2022
Home / Tips & Tiricks / হোয়াটসঅ্যাপে এখন সহজে পুরোনো মেসেজও ডিলিট করা যাবে | How to delete old WhatsApp messages for everyone

হোয়াটসঅ্যাপে এখন সহজে পুরোনো মেসেজও ডিলিট করা যাবে | How to delete old WhatsApp messages for everyone

How to delete old WhatsApp messages for everyone

Delete messages for everyone
  1. Open WhatsApp and go to the chat containing the message you want to delete.
  2. Tap and hold the message. Optionally, select more messages to delete multiple messages at once.
  3. Tap Delete > Delete for everyone.

যত পুরনো মেসেজই হোক না কেন চাইলে ডিলিট করতে পারবেন। এমনই উপায় বাতলে দিলেন এক টিকটকার। কাজটি কীভাবে করবেন জানুন এই প্রতিবেদনে।

@trphotographer নামের এক টিকটকার দাবি করছেন যত পুরনোই হোক হোয়াটসঅ্যাপের মেসেজ ডিলিট করা সম্ভব। এবং পুরো প্রক্রিয়াটি তিনি ওই ভিডিওতে বিবরণ দিয়েছেন। জেনে নিন বিস্তারিত পদ্ধতি।

স্টেপ ১: কোনও মেসেজ পাঠানোর অনেক পরে হয়তো আপনি বুঝতে পারলেন যে সেটি ভুল করে পাঠিয়েছেন তাহলে প্রথমেই ফোনটি ‘অ্যারোপ্লেন মোড অন’ করে দিন। এটা সবথেকে গুরুত্বপূর্ণ স্টেপ।

হোয়াটসঅ্যাপে এখন সহজে পুরোনো মেসেজও ডিলিট করা যাবে

স্টেপ ২- এরপর সেটিংসে গিয়ে ডেট অ্যান্ড টাইম অপশনটি সিলেক্ট করুন। অ্যানড্রয়েডের ক্ষেত্রে জেনারেল সেটিংসে অথবা অন্য কোনও সেটিংস অপশনে থাকতে পারে। আইওএস-এর ক্ষেত্রে ওই অপশনটি শধুমাত্র জেনারেল সেটিংসের মধ্যেই পাবেন।

স্টেপ ৩- এরপর যে সময়ে ভুল মেসেজটি পাঠিয়েছেন তার থেকেও ৮ বা ৯ ঘণ্টা আগের সময় সেট করুন। ধরুন আপনি সকাল ৯ টায় পাঠানো কোনও মেসেজ ডিলিট করতে চাইছেন। সেক্ষেত্রে আপনাকে টাইম সেট করতে হবে আগেরদিন রাত ৭টা বা ৮টা।

স্টেপ ৪- এরপর অ্যারোপ্লেন মোড না অফ করে হোয়াটসঅ্যাপ চালু করুন। এবং যে মেসেজটি ডিলিট করতে চাইছেন সেই মেসেজের উপর লং প্রেস করুন। এক্ষেত্রে অ্যারোপ্লেন মোড অফ না করার পরামর্শ দেওয়া হয়েছে কারণ বর্তমানে প্রায় সব ফোনেই নিজে থেকে ডেট এবং টাইম সেট হয়। সেই কারণে অ্যারোপ্লেন মোড অফ না করার পরামর্শ দেওয়া হয়েছে।

স্টেপ ৫- লং প্রেস করার পর ডিলিট ফর এভরিওয়ান অপশন দেখা যাবে। এবং সঙ্গে সঙ্গে মেসেজটি ডিলিট করুন। তারপর অ্যারোপ্লেন মোড অফ করুন।

স্টেপ ৬-এরপর নিজে থেকেই ডেট ও টাইম সেট হয়ে যাবে। যদি না হয় তাহলে ম্যানুয়ালি তা করতে হবে।

Check Also

Walton WS2129 speaker, Walton ws2160 speaker,Walton brings new Chorus speakers

ওয়ালটন বাজারে নিয়ে আসলো নতুন স্পিকার | Walton New Speaker 2022

ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড নতুন দুটি মডেলের স্পিকার বাজারে এনেছে। ‘কোরাস’ প্যাকেজিং-এ 2.1 মাল্টিমিডিয়া স্পিকারের …