Saturday , June 25 2022
Home / Mobile / ওয়ানপ্লাসের চমক, ১০ মিনিটেই ফুল চার্জ!

ওয়ানপ্লাসের চমক, ১০ মিনিটেই ফুল চার্জ!

চীনের জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড ওয়ানপ্লাস গত এপ্রিলে তাদের নতুন ফ্ল্যাগশিপ ফোন উন্মোচন করেছে। ১০আর ফাইভজি মডেলের ফোনটির মূল আকর্ষণ এর চার্জিং ফিচার। এতে ব্যবহার করা হয়েছে ১৫০ ওয়াটের সুপারভোক চার্জার, যা দিয়ে ফোনটিকে ১০ মিনিটেই ফুল চার্জ করা সম্ভব।

ওয়ানপ্লাস ১০আর ফাইভজি ফোনে ব্যবহার করা হয়েছে ৬.৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস ই৪ অ্যামোলেড ডিসপ্লে। এই ডিসপ্লের সবচেয়ে বড় সুবিধা হলো পিক্সেলগুলো নিজ থেকেই আলো তৈরি করতে পারে, যার কারণে সূর্যের আলোতেও কোনো সমস্যা ছাড়াই দেখা সম্ভব। ওএলইডি স্ক্রিনের মতোই এর ডিসপ্লে অনেক উজ্জ্বল, শার্প এবং হালকা। এর স্ক্রিনের রিফ্রেশ রেট ১২০ হার্টজ, যার কারণে সেকেন্ডে ১২০ বার ইমেজ পরিবর্তন করা যায়।

ওয়ানপ্লাস তাদের নতুন ফোনে অক্টাকোর মিডিয়াটেক ডিমেনসিটি ৮১০০ প্রসেসর ব্যবহার করেছে। বাজারে আছে ফোনটির দুটি ভ্যারিয়েন্ট- ৮ জিবি ও ১২ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি ও ২৫৬ জিবি স্টোরেজ। ডিসপ্লে রেজুলেশন যত বেশি হবে ছবি তত ক্লিয়ার দেখা যাবে। ছবি এবং ভিডিও ভালো দেখার জন্য এতে ব্যবহার করা হয়েছে ১০৮০বাই২৪১২ পিক্সেল।

ফোনটিতে রয়েছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ, পিছনে রয়েছে ৫০ মেগাপিক্সেলের সনির আইএমএক্স ৭৬৬ সেন্সর। এই সেন্সর ছবির জন্যই ব্যবহার করা হয়। রাতের অন্ধকারেও স্পষ্ট ছবি তোলা যাবে এর মাধ্যমে।

অ্যান্ড্রয়েড ১২ চালিত এই ফোনে থাকছে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। এছাড়া দীর্ঘ সময় চার্জ ধরে রাখতে ফোনটিতে ৫ হাজার এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। ফোরকে ভিডিওর সুবিধা তো আছেই।

একনজরে ফোনটির স্পেসিফিকেশন

র‌্যাম: ৮ জিবি, ১২ জিবি
রম: ১২৮ জিবি, ২৬৫ জিবি
প্রসেসর: অক্টাকোর মিডিয়াটেক ডিমেনসিটি ৮১০০ প্রসেসর
ডিসপ্লে: ৬.৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস ই৪ অ্যামোলেড ডিসপ্লে

রেজুলেশন: ১০৮০×২৪১২ পিক্সেল
বাজার মূল্য: ৫৬ হাজার টাকা (সম্ভাব্য)

Check Also

সস্তায় ৫০ মেগাপিক্সেল ক্যামেরার ফোন আনল নকিয়া

এক সময়ের মার্কেট লিডার টেক জায়ান্ট নকিয়া বাজারে নিয়ে এসেছে বাজেট ফ্রেন্ডলি নতুন স্মার্টফোন। নকিয়া …