Sep 17, 2021
42 Views
Comments Off on photo background remove just 1 click| ছবির ব্যাকগ্রাউন্ড মুছে ফেলুন ১ ক্লিকে| Faster than time

photo background remove just 1 click| ছবির ব্যাকগ্রাউন্ড মুছে ফেলুন ১ ক্লিকে| Faster than time

Written by

সবাই কেমন আছেন? আশাকরি ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি। বন্ধুরা আজকের টিউনে টাইটেল এবং থাম্বনেল দেখেই হয়তো বুঝে গেছেন আজকের টিউনটি কি সম্পর্কিত হতে চলেছে। আজকের টিউনে আমি আপনাদের সাথে একটি টিপস শেয়ার করব যেটির মাধ্যমে আপনারা এক ক্লিকে এবং এক মিনিটে আপনার ছবি কিংবা যেকোনো ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করে ফেলতে পারবেন।

আপনারা ব্যাকগ্রাউন্ড রিমুভ করার জন্য পিকসার্ট কিংবা অন্য কোন অ্যাপ ব্যবহার করেন। সেই অ্যাপগুলোতে ব্যাকগ্রাউন্ড রিমুভ করার জন্য আপনাকে অনেক কষ্ট করতে হয়, অনেক সূক্ষ্মভাবে কাজ করতে অনেক কষ্ট করতে হয়। এর জন্য আমি  একটি ওয়েবসাইট আপনার জন্য শেয়ার করব যেটির মাধ্যমে আপনি আপনার ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে পারবেন মাত্র 1 মিনিটে এবং এক ক্লিকে। তো বন্ধুরা আর বেশি কথা বলব না চলুন শুরু করা যাক।

অতি সহজে ছবি থেকে ব্যাকগ্রাউন্ড রিমুভ করার পুরো প্রক্রিয়া :

১. এর জন্য প্রথমত আপনি আপনার ফোনের গুগল কিংবা ক্রোম ব্রাউজার ওপেন করবেন এবং সার্চ বারে গিয়ে টাইপ করবেন remove.bg লিখে। তারপর আপনি সেই ওয়েবসাইটে প্রবেশ করে যাবেন। ওয়েবসাইটে প্রবেশ করলে আপনি ঠিক নিচের স্ক্রীনশটএর মত একটি পেজ দেখতে পাবেন।

২. পেজটি ওপেন হয়ে যাওয়ার পর আপনি সেখানে ছবি আপলোড নামের একটি অপশন দেখতে পাবেন। সেই ছবি আপলোড নামের অপশনটিতে ক্লিক করবেন।

৩. তারপর আপনার সামনে আপনার গ্যালারির ছবি গুলো ওপেন হয়ে যাবে। সেখান থেকে আপনি যে ছবিটির ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে চান, আপনার গ্যালারি থেকে আপনি সেই ছবিতে ক্লিক করবেন। ক্লিক করার পর আপনি উপরের done নামের একটি অপশান দেখতে পাবেন। সেই ডান অপশনে ক্লিক করবেন।

৪. সেখানে ক্লিক করার পর আপনার ছবি আপলোডিং শুরু হয়ে যাবে। আপলোড হতে প্রায় 30 সেকেন্ড সময় নেবে এবং আপলোডিং হয়ে গেলে আপনার কাছে সামনে নিচের স্ক্রীনশটএর মত একটি পেজ ওপেন হয়ে যাবে এবং সেখানে আপনার ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ হয়ে থাকবে।

৫. তারপর আপনি ঐ পেজে দেখতে পাবেন একটি অপশন রয়েছে যেখানে লেখা থাকবে ডাউনলোড করুন। ডাউনলোড করুন লেখায় ক্লিক করবেন। এছাড়াও আপনি HD কোয়ালিটির ফটোও ডাউনলোড করতে পারবেন। কিন্তু এখানে আপনি সাধারনভাবে আপনার ফটোটি ডাউনলোড করতে চাইলে শুধুমাত্র ডাউনলোড করুন লেখায় ক্লিক করবেন।

৬. ডাউনলোড করুন লেখায় ক্লিক করলে আপনার ছবিটি ডাউনলোড হওয়া শুরু হয়ে যাবে এবং মাত্র কিছুক্ষণের মধ্যেই আপনার ছবিটি ডাউনলোড শেষ হয়ে যাবে। তারপর আপনি এই ছবিটি আপনার গ্যালারিতে যাবেন।

এখন আপনি আপনার ব্যাকগ্রাউন্ড হয়ে যাওয়া ছবিটিকে যেকোনো ভাবে এডিট করতে পারবেন এবং যেকোন ভাবে ব্যবহার করতে পারবেন অর্থাৎ যেকোন জায়গায় ছবিটি বসালে তার ব্যাকগ্রাউন্ড থাকবে না। শুধুমাত্র সেই ছবির বডি বা মেন জিনিসটাই থাকবেন। পেছনের সবকিছু রিমুভ হয়ে যাবে।

আপনার অনেকেই ইউটিউবিং করেন এবং ইউটিউব ভিডিওর থাম্বনেলে আপনাদের ছবি দেওয়ার প্রয়োজন পড়ে। এক্ষেত্রে আপনার picsart app ব্যবহার করেন এবং সেখানে ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে গেলে অনেক ধরনের সমস্যা হয়, সূক্ষ্মভাবে ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে পারেন না। তাই আমি বলব আপনারা পিকসার্ট অ্যাপ টি ব্যবহার করা যদি কষ্টকর মনে করেন তাহলে আপনি আমার এই ট্রিকটি ফলো করে এভাবে ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে পারেন। এভাবে রিমুভ করলে আপনার কাজটা অতি সূক্ষ্ম হবে এবং আপনাকে তেমন কোন কষ্ট করা লাগবে না।

 

Article Categories:
Editing Tools

Comments are closed.

close