Saturday , August 13 2022
Home / Mobile / কমদামি ফোন আনছে রিয়েলমি, থাকবে ফাস্ট চার্জিং সুবিধা

কমদামি ফোন আনছে রিয়েলমি, থাকবে ফাস্ট চার্জিং সুবিধা

চলতি সপ্তাহে উন্মোচিত হতে যাচ্ছে চীনের জনপ্রিয় স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান রিয়েলমির নতুন ফোন। ফোনটির মডেলে রিয়েলমি সি৩০। ফোনের ফিচার সর্ম্পকে এখনও কিছুই জানায়নি প্রতিষ্ঠানটি। তবে বেশকিছু তথ্য প্রকাশ্যে এসেছে ভারতের ই- কমার্স প্ল্যাটফর্ম ফ্লিপকার্টে।

রিয়েলমি সি৩০

ফ্লিপকার্ট থেকে জানা যাচ্ছে, ফোনটিতে প্রসেসর হিসেবে থাকছে অক্টা-কোর ইউনিসক টি৬১২। বড় ডিসপ্লের ফোনটিতে রয়েছে ৬.৫৮ ইঞ্চির ফুল এইচডি প্লাস আইপিএ স্ক্রিন।

ফোনটির ব্যাটারি বেশ শক্তিশালী, ৫ হাজার এমএএইচ। একবার চার্জে আনায়াসেই চলে যাবে সারাদিন। থাকছে ১০ ওয়াটের ফাস্ট চার্জিং প্রযুক্তি। এতে ফোনটি দ্রুত চার্জ হবে।

ফোনটির পেছনের দিকে রয়েছে ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা। সঙ্গে রয়েছে একটি এলইডি ফ্ল্যাশ লাইট। সেলফিপ্রেমীদের জন্য ফোনের সামনে রয়েছে ৫ মেগাপিক্সেল ক্যামেরা।

দুটি ভ্যারিয়েন্টে বাজারে পাওয়া যেতে পারে রিয়েলমি সি৩০। একটি হতে পারে ২ জিবি র‌্যাম এবং ৩২ জিবি রম। অন্যটি ৩ জিবি র‌্যাম এবং ৩২ জিবি রম।

চলতি মাসের ২০ তারিখ ফোনটি অনুষ্ঠানিক উন্মোচন করা হবে। এর দাম কেমন হবে তা জানা সম্ভব হয়নি। রিয়েলমির এই ধরনের ফিচারের ফোনের দাম সাধারণত ১০ থেকে ১৫ হাজার টাকার মধ্যেই হয়ে থাকে।

উল্লেখ্য, ডলার দাম বাড়তি এবং আমদামি কর অতিরিক্ত ৫ শতাংশ যুক্ত হওয়ায় ফোনটি একটু বেশি কিনতে হতে পারে বাংলাদেশি ব্যবহারকারীদের। ১৫ হাজার টাকার ফোন কিনতে গুনতে হতে পারে ১৮ হাজার টাকা।

Check Also

নতুন ফ্ল্যাগশিপ ‘হেলিও৩০’ | Helio 30

এডিসন গ্রুপ প্রথমবারের মতো ৬ জিবি র‌্যামের ফ্ল্যাগশিপ স্মার্টফোন বাজারে আনলো। ‘হেলিও৩০’ মডেলের এই ফোনটি …