Thursday , January 26 2023
Home / Mobile / আসছে রিয়েলমি ভি১১ এস ৫জি

আসছে রিয়েলমি ভি১১ এস ৫জি

রিয়েলমি মোবাইল নতুন করে সংযোজন করছে রিয়েলমি ভি ১১ এস ৫জি এর। এর আগে ছিল রিয়েলমি ভি ১১ এর। রিয়েলমি ভি ১১ এস ৫জি মোবাইলটির মূল্য হাতের নাগালে থাকার কারণে ক্রয় ক্ষমতা সবার জন্য সহজলভ্য হবে। প্রায় সব রকম সুযোগ সুবিধা মিলবে এই ফোনটিতে। চলুন এক নজরে দেখে নেওয়া যাক এই ফোনটির স্পেসিফিকেশন।

চলুন আলোচনা করা যাক এই ফোনটির ডিসপ্লে নিয়েঃ
রিয়েলমি ভি ১১ এস ৫জি মোবাইলটির ডিসপ্লে দেওয়া হয়েছে ৬.৫ ইঞ্চি বিশিষ্ট আই পি এস এল সি ডি ডিসপ্লে যার স্ক্রিন রেজুলেশন দেওয়া হয়েছে ৭২০X১৬০০ পিক্সেল। উক্ত ফোনটির সাথে পি পি আই ডেনসিটি দেওয়া হয়েছে ২৭০। রিয়েলমি ভি ১১ এস ৫জি এর আয়তন দেওয়া হয়েছে ৮.৪ মিলিমিটার এবং এর ওজন দেওয়া হয়েছে মাত্র ১৮৯ গ্রাম। ডিসপ্লে সেকশনটি আমার কাছে খুব ভাল লেগেছে।

এবার আলোচনা করা যাক এই মোবাইলটির ক্যামেরা সেকশন নিয়েঃ
উক্ত মোবাইলটির সাথে দেওয়া হয়েছে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটাপ যার প্রাথমিক ক্যামেরাটি হবে ১৩ মেগাপিক্সেল এর ওয়াইড ও অপরটি হবে ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর। সাথে থাকছে একটি এল ই ডি ফ্ল্যাশ। এই ফোনটির সাথে ফ্রন্ট ক্যামেরা দেওয়া হবে ৮ মেগাপিক্সেলের। উক্ত ক্যামেরা গুলোর সাথে দেওয়া হয়েছে এইচ ডি আর, পোরট্রেইট মোড পি ডি এ এফ ও এ আই ক্যামেরা এর সুবিধা। উভয় ক্যামেরাগুলোতে ১০৮০ পি ৩০ এফ পি এস এর রেকর্ডিং করা যাবে। এই মোবাইলটির ক্যামেরা সেকশনটি আমার কাছে খুব ভাল লেগেছে।

এবার আলোচনা করা যাক এই মোবাইলটির হার্ডওয়্যার নিয়েঃ
রিয়েলমি ভি ১১ এস ৫জি মোবাইলটির চিপসেট দেওয়া হয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০ ৫জি অক্টাকোর প্রসেসর। এবং জি পি ইউ থাকবে মালি- জি ৫৭ এম সি ২। প্রসেসরটি এখানে খুব ভাল দেওয়া হয়েছে এর ফলে গেমিং এর জন্য খুব সুবিধা মিলবে এই প্রসেসরটিতে। উক্ত ফোনটিতে দেওয়া হবে ৪/৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি এর ফোন স্টোরেজ। এই মোবাইলটিতে দেওয়া হয়েছে অ্যান্ড্রোয়িড ভার্সন ১১। এছাড়া এই ফোনে ডুয়েল সিম ব্যবহার করা যাবে। রিয়েলমি ভি ১১ এস ৫জি তে দেওয়া হবে ৫,০০০ মিলি অ্যাম্পিয়ার এর ব্যাটারি। ব্যাটারিটির ব্যাকআপ দিবে দুর্দান্ত। এছাড়া ব্যাটারিটির সাথে দেওয়া হবে ১৮ ওয়াটের ফাস্ট চার্জ। উক্ত ফোনটির সাথে আরো দেওয়া হবে ওয়াইফাই ৮০২.১১, ব্লুটুথ ৫.১, ইউ এস বি টাইপ সি ২.০ পোর্ট, ফিঙ্গারপ্রিন্ট, ফেস আনলকসহ নানাবিধ সুবিধা। ৫ জি বিশিষ্ট ফোন হতে চলেছে এই ফোনটি। এই মোবাইলটির ফিচার আমার কাছে খুব ভাল লেগেছে।

এবার আলোচনা করা যাক এই মোবাইলটির মূল্য নিয়েঃ
রিয়েলমি ভি ১১ এস ৫জি মোবাইলটির মূল্য নির্ধারণ করা হয়েছে বাংলাদেশী মূল্য অনুযায়ী ১৮,৯৮০ টাকা। কালো ও বেগুনী রঙ এ পাওয়া যাবে ফোনটি।

Check Also

Xiaomi’s new Redmi series phone is the Redmi A1 Plus

Xiaomi’s new Redmi series phone is the Redmi A1 Plus Top global smartphone company Xiaomi …