Sunday , August 14 2022
Home / Tips & Tiricks / Redmi Note 11 সিরিজ লঞ্চ হবে আগামী বছর, থাকবে কোয়ালকম স্ন্যাপড্রাগন প্রসেসর

Redmi Note 11 সিরিজ লঞ্চ হবে আগামী বছর, থাকবে কোয়ালকম স্ন্যাপড্রাগন প্রসেসর

Xiaomi ব্র্যান্ড চিনের টেক মার্কেটে লঞ্চ করেছে Redmi Note 11 সিরিজ। এই স্মার্টফোন সিরিজে আসছে Redmi Note 11 5G, Redmi Note 11 , Redmi Note11 Pro+ 5G মডেল। এই তিনটি হ্যান্ডসেটই কাজ করবে মিডিয়াটেক প্রসেসরে। তবে সম্প্রতি প্রকাশিত এক রিপোর্টে বলা হয়েছে যে এই Note 11 সিরিজের স্মার্টফোনগুলি গ্লোবাল মার্কেটে যখন লঞ্চ হবে। তখন এগুলিতে মিডিয়াটেক প্রসেসরের বদলে থাকতে পারে কোয়ালকম স্ন্যাপড্রাগন চিপসেট।

ভিয়েতনামের একটি পাবলিকেশন সংস্থার রিপোর্ট অনুসারে শাওমি ব্র্যান্ড Redmi Note 11 সিরিজকে গ্লোবাল মার্কেটে লঞ্চ করতে পারে কোয়ালকম স্ন্যাপড্রাগন প্রসেসরের সাথে। এই নতুন স্মার্টফোন সিরিজের লঞ্চ হবার সম্ভাবনা রয়েছে 2022 সালের শুরুর দিকেই। রিপোর্টে আরও বলা হয়েছে যে Redmi Note 11 Pro 5G এবং Redmi Note 11 Pro+5G মডেল ভারতে লঞ্চ করতে পারে Xiaomi 11i এবং Xiaomi 11i HyperCharge নামে। অন্যদিকে Redmi Note 11 5G এই সপ্তাহেই গ্লোবাল মার্কেটে লঞ্চ করেছে Poco M4 Pro 5G নামে। তবে ইন্ডিয়ান টেক মার্কেটে লঞ্চ হবার সময় এই ফোনের নাম হতে পারে Redmi Note 11T 5G।

রিপোর্ট থেকে একটা বিষয় স্পষ্ট যে Xiaomi ব্র্যান্ড Note 11 সিরিজের প্রতিটি মডেলকেই ভারতে লঞ্চের পরিকল্পনা করছে।

বেশ কিছুদিন আগে প্রকাশিত একটি রিপোর্ট থেকে জানা গিয়েছিল যে কোয়ালকম ব্র্যান্ড তাদের পরের ফ্ল্যাগশিপ প্রসেসরকে এই ডিসেম্বরেই টেক মার্কেটে নিয়ে আসতে চলেছে। এই বিশেষ Tech Summit ইভেন্টে লঞ্চ হতে পারে এই লেটেস্ট চিপসেট। 2022 সালে লঞ্চ হবে এমন বেশ কয়েকটি স্মার্টফোন যেগুলিতে থাকবে এই নতুন কোয়ালকম প্রসেসর। GSMArena সংস্থার রিপোর্টে বলা হয়েছে যে Xiaomi ব্র্যান্ডের Mi 12 সিরিজের স্মার্টফোনগুলি সবার আগে আসতে পারে লেটেস্ট স্ন্যাপড্রাগন চিপসেটের সাথে।

এই বছর ডিসেম্বরে যে লেটেস্ট Snapdragon 898 চিপসেট লঞ্চ হবার কথা সামনে আসছে , তার পারফরমেন্স আগের স্ন্যাপড্রাগন চিপসেটের তুলনায় হতে পারে 15% বেশি। Geekbench লিস্টিংয়ে এই প্রসেসরের সিঙ্গেল কোর স্কোর হয়েছে 1200 এবং মাল্টি কোর স্কোর হয়েছে 3900 । এই চিপসেটে গ্রাফিক্সের জন্য থাকতে পারে Adreno 730 GPU ইউনিট। এছাড়া আসতে পারে স্ন্যাপড্রাগন X65 5G মোডেমের সাথে যার ডাউনলিঙ্ক স্পিড হতে পারে 10 Gbps।

Check Also

How to turn on the dark mode of Facebook on mobile phone

Prolonged use of mobile phone puts extra strain on the eyes. But many people use …