Dec 6, 2021
67 Views
Comments Off on স্যামসাং গ্যালাক্সি এ সিরিজের ৬টি ফোন লঞ্চ করেছে

স্যামসাং গ্যালাক্সি এ সিরিজের ৬টি ফোন লঞ্চ করেছে

Written by

samsung galaxy a series phone

স্যামসাং মিড বাজেটের ফোন দিয়ে বড় চমক দেখাচ্ছে। তার ‘সম্ভবত’ ২০২২ সালেও বেশ কয়েকটি গ্যালাক্সি এ সিরিজের পানি নিরোধক স্মার্টফোন নিয়ে আসছে।

স্যামসাং গ্যালাক্সি এ সিরিজের ৬টি ফোন লঞ্চ করেছে

জিএসএমএরিনার খবর থেকে জানা গেছে, স্যামসাং এরইমধ্যে পানি নিরোধক ৬টি ফোনেরও বেশি গ্যালাক্সি এ সিরিজের ফোন নিয়ে এসেছে। যেগুলো হলো গ্যালাক্সি এ৫২, এ৫২ ৫জি, এ৫২এস ৫জি এবং এ৭২।

স্যামসাং এ সিরিজের  স্মার্টফোনগুলিতে ধুলা এবং পানি প্রতিরোধে আইপিএক্সএক্স মান নিশ্চিত করতে “মেমব্রেন উপাদান” এবং পানি নিরোধক সিলিকন প্রযুক্তি ব্যবহার করবে বলে জানিয়েছে ভারতীয় দৈনিক বিজনেস স্ট্যান্ডার্ড।

সম্প্রতি ‘স্যামসাং গ্যালাক্সি এ১৩ ৫জি’ লঞ্চ করেছে মার্কিন যুক্তরাষ্ট্রে নিজেদের তৈরি সবচেয়ে সস্তা ৫জি ডিভাইস হিসাবে।

সাড়ে ছয় ইঞ্চি এইচডি + এলসিডি ডিসপ্লেওয়ালা স্মার্টফোনটিতে ৭২০ বাই ১৬০০ পিক্সেল রেজোলিউশন এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেট রয়েছে।

অক্টা-কোর মিডিয়াটেক ডিমেনসিটি ৭০০ এসওসিতে চলা হ্যান্ডসেটটিতে রয়েছে ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি অনবোর্ড স্টোরেজ। মাইক্রোএসডি কার্ড স্লটের মাধ্যমে স্টোরেজ বাড়ানোর সুযোগ রেখেছে নির্মাতা প্রতিষ্ঠানটি।

স্মার্টফোনটি ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সুবিধাসহ ৫,০০০mah ব্যাটারি প্যাক রয়েছে। এতে ক্যামেরা হিসাবে ৫০ মেগাপিক্সেল সেন্সর, ২ মেগাপিক্সেল ম্যাক্রো এবং ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সরসহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। সেলফি ক্যামেরা সেন্সর হিসাবে আছে পাঁচ মেগাপিক্সেলের ক্যামেরা।

স্যামসাং এর এই মিড বাজেটের ফোনগুলোর মেইন টার্গেট মনে হচ্ছে চাইনিজ স্মার্টফোন কোম্পানিগুলো। শাওমি, অপো, ভিভো সহ অন্যান্য চাইনিজ কোম্পানিগুলোর মার্কেট দখলের জন্যই স্যামসাং এ সিরিজের এতগুলো ফোন নিয়ে হাজির হচ্ছে।

Comments are closed.

close
close(x)