Geekbench 5-এর লিস্টিং অনুযায়ী, Samsung Galaxy A53 -এর মডেল নম্বর SM-A536U। ফোনে একটি Exynos-এর চিপ রয়েছে, যার মডেল নম্বর ‘s5e8825’ বলে উল্লেখ করা। এর ছ’টি কোর ২ গিগাহার্টজ এবং দু’টি কোরের ক্লকস্পিড ২.৪০ গিগাহার্টজ। প্রসেসরের মডেল নম্বরের উপর ভিত্তি করে বলা যায়, এটি Exynos 1200 চিপসেট। যা এখনও বাজারে আসেনি৷ চিপটির সোর্স কোড থেকে জানা গিয়েছে, এতে গ্রাফিক্স হিসেবে Mali-G68 জিপিইউ দেওয়া।

এছাড়া, Samsung Galaxy A53-এ রয়েছে ৮ জিবি র‌্যাম এবং অ্যান্ড্রয়েড ১২৷ গিকবেঞ্চের সিঙ্গেল কোর এবং মাল্টি কোর টেস্টে স্মার্টফোনটির স্কোর যথাক্রমে ৬৮৬ ও ১৮৭৪। উল্লেখ্য, স্যামসাং গ্যালাক্সি এ৫৩ একাধিক দেশে লঞ্চ করা হবে। এতে OIS সহ ৬৪ মেগাপিক্সেল কোয়াড ক্যামেরা, ৫,০০০ এমএএইচ ব্যাটারি, এবং IP67 রেটেড চ্যাসিস থাকবে বলে জল্পনা শোনা যাচ্ছে।

গত মাসে প্রকাশ্যে আসা স্যামসাং গ্যালাক্সি এ৫৩ এর CAD রেন্ডার অনুযায়ী, এটি ৬.৫ ইঞ্চি পাঞ্চ-হোল ডিসপ্লে সহযোগে আসবে, যা ফুল-এইচডি+ রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। গ্যালাক্সি এ৫২-এর ডিজাইনের সঙ্গে গ্যালাক্সি এ৫৩-এর মিল থাকবে। এটি সাদা, কালো, লাইট ব্লু, এবং অরেঞ্জ কালার অপশনে পাওয়া যেতে পারে।