Powered by Ajaxy
Feb 3, 2018
395 Views

ডাউনলোড করে নিন SEO শিখার অসাধারন দুইটি বাংলা বই আর নিজে নিজেই হয়ে উঠুন এসইও এক্সপার্ট

Written by

এসইও কি?
আমার মনে হয় এই জিনিসটাকে ব্যাখ্যা করার কোনো প্রয়োজন আছে। কারন, এই আর্টিকেলটা যারা পড়তেছে তারা সবাই কম-বেশি এই জিনিসটা নিয়ে জানে বলেই এই আর্টিকেলটি পড়তেছে। তারপরেও যারা একেবারেই নতুন, তাদের জন্য শর্টকাটে বলে দেই।
এসইও হলো এমন একটা জিনিস যার মাধ্যমে আপনার ওয়েভসাইটকে সার্চ ইঞ্জিনের কাছে গুরুত্বপূর্ন করে তুলতে পারবেন। যাদের ওয়েভসাইট নাই, তারা হইতো ভাবতেছেন যে, এসইও আপনার জন্য না। কিন্তু আমি আপনাকে বলবো, আপনি ভুল ভাবছেন। কারন আপনি যদি একজন দক্ষ এসইও এক্সপার্ট হয়ে উঠতে পারেন তাহলে অনলাইন মার্কেটপ্লেসে আপনার জন্য অপেক্ষা করছে অনেক অনেক সম্মান আর টাকা-
অনেক বকবক করলাম। তবে এর চেয়ে বেশি কিছু আমি আর বলতে পারবোনা কারন আমি নিজেই এসইও শিখছি কেবল।

এসইও কিভাবে শিখবেন?
এইজন্য খুব বেশি কস্ট করার দরকার নেই। কারন অনলাইনে আপনি প্রচুর রিসোর্চ পাবেন যেখান থেকে আপনি অনেক ভালো এসইও শিখতে পারবেন। আর সবচেয়ে বড় কথা হলো, আমি আজকে আপনাদের সাথে এসইও শিখার দুইটা বই শেয়ার করবো। আশা করা যায়, আপনি ভালোভাবে কমপ্লিট করতে পারলে এসইও তে অনেক দক্ষ হয়ে উঠতে পারবেন।

* প্রথমেই আমি যে বইটা শেয়ার করবো সেটা হলো ‘সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন’-
এই বইটা পড়লে এসইও নিয়ে থাকা সব কনফিউশন দূর হয়ে যাবে। খুব সহজ আর সাবলীল ভাষায় এসইও নিয়ে ব্যাখ্য করা হয়েছে”

বইটা লিখেছেঃ জাকারিয়া চৌধুরী  ও পার্থ সরথি কর
এখান থেকে ডাউনলোড করুন

* এখন যে বইটা শেয়ার করবো সেটা হলো ‘সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন’-
বই দুটোর নাম একই হলেও দুইটা কিন্তু ভিন্ন বই। এই বইটা অনেক ভালো একটা বই। এইটা পড়লে আপনি এসইও নিয়ে প্রায় সবকিছুই শিখে ফেলবেন (তবে মনে রাখবেন শেখার কিন্তু শেষ নাই আর  এসইও একটি চলমান প্রক্রিয়া) এই বইটার দাম মাত্র ৪৫০৳- তবে ভয় পাওয়ার কিছু নাই। কারন আমি আপনাকে ফ্রি ডাউনলোড লিঙ্ক দেবো-

বইটা লিখেছেঃ মোঃমিজানুর রহমান
এখান থেকে ডাউনলোড করুন

সবশেষে একটি কথা না বললেই নয়, যেকোনো কাজে সফলতা নির্ভর করে কঠোর পরিশ্রম আর অধ্যবসায়ের ফলে। তাই অনেক বেশি প্র্যাকটিস করুন।

আজকের মতো এখনেই শেষ করছি-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *