Friday , September 30 2022
Home / Computer / ফাইল শেয়ার করুন পিসি টু মোবাইল FTP সার্ভার দ্বারা

ফাইল শেয়ার করুন পিসি টু মোবাইল FTP সার্ভার দ্বারা

কেমন আছেন বন্ধুরা, আশা করি সবাই ভাল আছেন। ফিরে আসলাম আপনাদের মাঝে নতুন একটি টিউন নিয়ে। আজ আমি আলোচনা করব কিভাবে FTF (এফটিএফ) সেট আপ করে পিসি টু মোবাইল ফাইল শেয়ার করা যায়।

আপনার হাতের কাছে যদি USB Cable না থাকে কোন সমস্যা নেই। কোন প্রকার ইন্টারনেট কানেকশন ছাড়াই আপনি ফাইল শেয়ার করতে পারবেন FTF এর মাধ্যমে। Run কিংবা cmd পদ্ধতিতে এটি করার প্রয়োজন নেই, গুগল প্লে ষ্টোর থেকে এপস ডাউনলোড করে আমরা কাজটি করব এবং এটি স্থায়ী পদ্ধতি।

সেটআপ পদ্ধতিঃ

প্রথমে প্লে ষ্টোর থেকে এপসটি ডাউনলোড করে ইনস্টল করে নিন।

মোবাইল এবং পিসি একই রাউটারের সাথে ওয়াইফাই কানেকশন করে নিতে হবে কিংবা মোবাইলের হটস্পট এর সাথে পিসি কানেন্ট করতে হবে নতুবা পিসির হটস্পট দিয়ে মোবাইল কানেক্ট করে নিতে হবে। তাহলেই এই পদ্ধতি কাজ করবে।

এবার মোবাইলের এফটিপি সার্ভার অন করার পর যে লিংক শো করবে সেটি পিসির মাই কম্পিউটারে রাইট ক্লিক করে map network drive এ ক্লিক করতে হবে। তারপর connect to a website that you can use to store your documents and picture এ ক্লিক করতে হবে। add a network location থেকে next ক্লিক করে choose custom a network location সিলেক্ট করে next ক্লিক এরপর মোবাইলের এফটিপি সার্ভার অন করার পর যে লিংক শো করবে সেটি বসাতে হবে  তারপর next ক্লিক করে ড্রাইভারের নাম দিয়ে ফিনিস এ ক্লিক করতে হবে।

এবার my computer  ডাবল ক্লিক করে কাংখিত ড্রাইভার পাওয়া যাবে।  এই ড্রাইভারে ডাবল ক্লিক দিলে মোবাইল মেমোরী অপেন হবে। ধন্যবাদ।

যদি ড্রাইভ তৈরী করতে না চান তাহলে my computer  ডাবল ক্লিক করে এড্রেস বারে মোবাইলের এফটিপি সার্ভার অন করার পর যে লিংক শো করবে সেটি লিখে ইন্টার প্রেস করলে মোবাইল মেমোরী ওপেন হবে। এই কাজটি যতবার প্রয়োজন হবে ততবার করতে হবে। এজন্য ড্রাইভ তৈরী করে নেয়াই ভাল।

Check Also

সারফেস প্রো ৮ বাজারে আনছে মাইক্রোসফট

সারফেস প্রো ৮ মডেলের ‘ল্যাপটপ’ বাজারে ছাড়ার ঘোষণা দিল মাইক্রোসফট। ২০১৪ সালে বাজারে আসা সারফেস …