Saturday , August 13 2022
Home / Computer / স্বল্প বাজেটে ট্যাব নকিয়া টি২০ | Tablet Nokia t20

স্বল্প বাজেটে ট্যাব নকিয়া টি২০ | Tablet Nokia t20

মোবাইল ফোনের দুনিয়ায় এক সময় মাতিয়ে বেড়ানো নকিয়া যুগের সঙ্গে তাল মেলাতে না পারায় ছিটকে পড়ে। কিন্তু দীর্ঘ সময়ের পর আবারও মার্কেট দখলের চেষ্টা চালাচ্ছে তারা। গ্রাহকদেরকে আকৃষ্ট করতে আকর্ষণীয় ডিজাইনের বিভিন্ন ধরনের মোবাইল ফোন বাজারে এনেছে। সেই সঙ্গে অ্যাপলকেও টেক্কা দেওয়ার চেষ্টা করছে এইচএমপি গ্লোবাল প্রযুক্তির এই প্রতিষ্ঠানটি।

সম্প্রতি নকিয়া টি২০ মডেলের একটি ট্যাবলেট বাজারে ছেড়েছে। নকিয়া প্রেমিদের জন্য এটি পুরনো খবর। কিন্তু অনেকে আছেন ট্যাব ছাড়া চলতে পারেন না। এক্ষেত্রে বাজারে নতুন নতুন ট্যাব আসলেই চোখ রাখেন, কোনটি ভালো হবে। আপনি যদি ট্যাব কেনার চিন্তা করেন তাহলে নকিয়ার এই নতুন ট্যাবটি হতে পারে আপনার জন্য অন্যতম পছন্দের।

শুরুতেই ট্যাবটির দাম নিয়ে আলোচনা করছি- ট্যাবটিতে দুটি স্টোরেজ সুবিধা রয়েছে ৩/৩২ এবং ৪/৬৪। এর মধ্যে ৩ জিবি র‌্যাম এবং ৩২ জিবি স্টোরেজের ট্যাবটির দাম পড়বে ভারতীয় মুদ্রায় ১৬ হাজার ৪৯৯ টাকা। এবং ৮/৬৪ স্টোরেজ ট্যাবটির দাম ১৮ হাজার ৪৯৯ টাকা। ট্যাবটি গভীর সমুদ্রের কালারের। অর্থাৎ সমুদ্রে সূর্য্যের আলো না পৌঁছালে যে রং হয়ে, সে রকম রং ব্যবহার করা হয়েছে।

আবার আসি ট্যাবটির ডিজাইন নিয়ে- মেটালিক বডি সংযুক্ত এই ট্যাবটিতে রয়েছে ১০.৪ ইঞ্চি ডিসপ্লে। টাচের ক্ষেত্রে নতুন এ সুবিধা। এটির ওজন ৪৬৫ গ্রাম। ট্যাবটি ল্যান্ডস্কেপ করলে এর ফ্রন্ট ক্যামেরা ডিসপ্লেতে ভেসে ওঠে। ওপরের দিকে ভলিউম বাটন, দুটি মাইক্রোফোন, ন্যানো সিম ব্যবহার করার একটি স্লট (৪জি সুবিধা), একটি মাইক্রো এসডিকার্ড ব্যবহারের সুবিধা, ট্যাবটির ডান পাশে পাওয়ার বাটন। ইউএসবি সি টাইপ পোর্ট, ৩/৫ এমএম হেডফোন জ্যাক এবং এক পাশে দুটি স্পিকার। ট্যাবটির পেছনে নকিয়ার লোগো সম্বলিত লেখা, একটি মাত্র ক্যামেরা ফ্ল্যাশ যুক্ত। এছাড়া পানি এবং ধুলোবালি থেকে রক্ষার জন্য ব্যহার করা হয়েছে এইপি৫২ সুবিধা।

এবার কথা বলছি সফটওয়ারসহ আরও কিছু বিষয়টি নিয়ে- ব্লুটুথ ৫ ব্যবহারের সুবিধা, ডুয়াল ব্যান ওয়াইফাই, ৪জি প্রযুক্তি সম্পন্ন জিপিএস, ৮২০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি, ট্যাবলেটটি ১৫ ওয়াটের ফাস্ট চার্জারে চার্জ গ্রহণ করার সক্ষমতা রয়েছে তবে গ্রাহকদের দেওয়া হবে ১০ ওয়াটের চার্জার। ট্যাবটিতে ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেম।

এবার আসি ট্যাবটির পারফরমেন্স এবং ব্যাটারির স্থায়ীত্ব নিয়ে

সাইন্ড কোয়ালিটি দারুন, ডিসপ্লে ভিডিওর রেজুলেশনও ভালো। ট্যাবটিতে পেছনের ক্যামেরা ৮ মেগাপিক্সেল এবং সামনের ক্যামেরা ৫ মেগাপিক্সেল। সবকিছু মিলিয়ে ক্যামেরা পারফরমেন্স অ্যাভারেজ। অর্থাৎ বেশি ভালো না ও আবার খাবারও না। ট্যাবটিতে একবার চার্জ করলে টানা ৩-৪ দিন ব্যবহার করা যাবে। একবার ফুল চার্জ করতে প্রায় ৫ ঘণ্টা লাগে। যা ব্যবহারকারীদের জন্য বিরক্তের কারণ হতে পারে। এছাড়া গেইম খেলার জন্য এটি উপযোগী নয়।

সূত্র: এনডিটিভি

Check Also

যে উপায়ে স্মার্টফোন ব্যবহার করলে সারাদিনেও চার্জ শেষ হবে না

দৈনন্দিন ব্যবহৃত বিভিন্ন ইলেক্ট্রনিক্স ডিভাইসের মধ্যে অন্যতম হলো স্মার্টফোন। সবার হাতেই এখন একটি হলেও স্মার্ট …