Tuesday , November 19 2019
Home / SEO / Ultimate SEO Tutorial শুধু মাত্র ইউটিউবারদের জন্য

Ultimate SEO Tutorial শুধু মাত্র ইউটিউবারদের জন্য

ইউটিউবের ভিডিও অপ্টিমাইজ করতে গেলে তার জন্য অন পেইজ এস ই ও হতে হবে এক কথায় ফাটাফাটি। কারণ গুগলে র‌্যাংক করতে গেলে আপনাকে প্রথমেই মূল কিওয়ার্ডটা বুঝতে হবে এবং সেইটা নিয়েই টাইটেল ডেস্ক্রিপশন লিখতে হবে।

Main Keyword বিহীন ৫০ ওয়ার্ডের টাইটেল আর ৫০০ ওয়ার্ডের ডেস্ক্রিপশন কোনো কাজে আসে না। কিওয়ার্ড বসাতে হবে আপনার টাইটেলের শুরুর দিকে আর ডেস্ক্রিপশনের প্রথম ২-৩ লাইনের মধ্যেই। আর পূরো ডেস্ক্রিপশনে ৩-৪ বার মেইন কি ওয়ার্ড উল্লেখ করুন। (কপিরাইটারদের জন্য কোনো কাজে আসবে না) এবার পৃথিবীর বড় বড় যেকোনো দুইটা সাইটের লিঙ্ক দিন ডেস্ক্রিপশনে গুগল আপনাকে priority দিবে। যেমন Wikipedia, wikihow etc (গুগলে সার্চ করুন Youtube wikipedia, youtube wikihow) প্রথম যে সাইট দেখাবে ঐটাতে ঢুকে লিঙ্ক কপি করে দিন ঠিক এই ভাবে। ==================
http://sdlfjslfjsldfj.com
==================

যারা ব্লগার তারা ব্যাপার অবশ্যই জানেন যে কিভাবে অ্যাংকর টেক্সটের মধ্যে বড় বড় সাইটগুলির লিঙ্ক দিতে হয়। (শুধুমাত্র ব্লগারদের জন্য)

ট্যাগ গুলি কিওয়ার্ড রিসার্চ করে দিতে হবে। (এই নিয়ে বেশ কয়েকটা পোস্ট আগে করেছিলাম অনেকেই বলেছে এগুলি অনেক দিছি লাভ হয় না… তারা বসে বসে আঙ্গুল চুষুন, কিওয়ার্ড দিয়ে লাভ না হলে ভিডিও দিয়ে লাভ নাই)

ব্লগ পোস্টিংঃ-
এবার ভিডিও এর লিঙ্ক নিয়ে বাংলা টেকনোলজী ব্লগ সাইট গুলিতে পাবলিশ করুন (সেক্ষেত্রে অবশ্যই টেকনোজী বিষয়ক হতে হবে এবং বাংলা ডেস্ক্রিপশন লিখতে হবে) ব্যাপারটা পরিশ্রমের হলেও Instant view পাবেন। দেখে চোখ কপালে উঠতে পারে।

সোস্যাল শেয়ারঃ-
ফেইসবুকে কিভাবে শেয়ার করবেন এইটা নিয়ে কথা বলে সময় নষ্ট করে লাভ নাই। কারণ এইটা এখন সবাই পারেন। গুগল প্লাস নিয়ে বলি। প্রথমে জিমেইল দিয়ে গুগল প্লাসে প্রোফাইল তৈরী করুন এরপর কমিউনিটিতে জয়েন করুন লাখ লাখ মেম্বার আছে এমন। (অবশ্যই চ্যানেল রিলেটেড কমিউনিট হতে হবে নইলে আপনাকে ফেইসবুক গ্রুপের মত ব্যান করবে।) কিছু ডেস্ক্রিপশন দিয়ে তারপর লিঙ্ক শেয়ার করবেন। কমিউনিটিতে কিভাবে জয়েন করবেন বা কিভাবে পোস্ট করবেন অথবা কিভাবে জিমেইল দিয়ে গুগল প্লাসে যাবেন এই টিউটোরিয়াল টা ইউটিউবে থেকে দেখে নিয়েন। অ্যাডভান্স দিব না। আগে স্প্যামার বুঝে নিই তারপর। (আগামীতে পাবেন)।

ভিডিও সাবমিশনঃ-
আপনার ভিডিও গুলি ব্লগিং প্লাটফর্মের মত বিভিন্ন সাইটে লিঙ্ক শেয়ার করতে পারেন। article submission লিখে গুগল সার্চ কইরেন হাজার হাজার পেয়ে যাবেন। এতে করে আপনার ভিডিও ইউটিউব সহ গুগলের প্রথম পেইজেই চলে আসবে।

সবচেয়ে বড় টিপ্সঃ-
আপনার কোনো কিওয়ার্ডের সার্চ যদি ১০০ হয় আর আপনি যদি ১০০০০০ এর আসায় বসে থাকেন তাহলে পান বিড়ির দোকান দিয়ে বসে থাকেন ইউটিউবের চেয়ে বেশি লাভ হবে। সার্চ ভ্যালু কম্পিটিশন চেকিং এর উপর হাজার হাজার ইউটিউব ভিডিও আছে পারলে দেখে নিয়েন। লাভবান হবেন

Check Also

“ইউটিউব নাকি ফেসবুক” কোনটা থেকে আয় করবেন

অনলাইন থেকে প্রায় সকলে আয় করতে চান কিন্তু  তাদের মধ্যে কেও আয় করতে পারেন আবার …