Powered by Ajaxy
Jan 8, 2021
23 Views
Comments Off on কিভাবে বাংলাদেশে Prepaid international Mastercard পাবেন

কিভাবে বাংলাদেশে Prepaid international Mastercard পাবেন

Written by
বাংলাদেশ থেকে ইন্টারন্যাশনাল মাস্টারকার্ড !!! EBL এ ৳ টাকা ৳ জমা দিন আর কার্ডে  ডলার  বুঝে নিন।
ভাবছেন Online Shopping করবেন কিন্তু তার জন্য দরকার $$$ ও #International Mastercard. কোথায় আমি $$$ পাবো? আপনার চিন্তার কোন কারণ নেই EBL এ EBL Aqua_Prepaid_Mastercard নিয়ে নিন বাংলাদেশি ব্যাংক এর ইন্টারনেশনাল মাস্টার কার্ড যা ২ ঘন্টায় বৈধ উপায়ে টাকা থেকে ডলার এ কনভার্ট করা যায়। আর ব্যবহার করুন অনলাইন সহ অন্যান সেবা পেতে।
EBL_Aqua_Prepaid_Mastercard দিয়ে কি কি করতে পারবেন।
Withdraw money from ATM
Shop Online like to Aliexpress_Alibaba
Payment for Buy Domain, Hosting and Other Services
Facebook_ads
Google_ads
Can Pay bill also
এটি হচ্ছে Eastern Bank Limited এর একটি অসাধারণ Card Service, যার মাধ্যমে আপনি mastercard network ব্যবহার করে দুই কারেন্সিতে কোন কিছু কেনা, বিল প্রদান, Facebook_Ads, Domain_Hosting কিনা ইত্যাদি কাজ করতে পারবেন আর মজার ব্যাপার হলো EBL এ কোন ধরনের ঝামেলা ছাড়া ৳৳/$$ লোড করতে পারেন। ২ ঘন্টার মধ্যে আপনার কার্ডে ৳৳/$$ চলে আসবে।
Currency:-
BDT
USD
দেশের যেকোন #ATM থেকে টাকা তুলতে পারবেন, বাংলাদেশি Online_Shop থেকে টাকাতে কেনাকাটা করতে পারবেন আবার টাকাকে ডলার বানিয়ে মাস্টারকার্ড সাপোর্ট করে এমন ATM থেকে যে দেশে থাকবেন সে দেশের মুদ্রায় কনভার্ট করতে পারবেন। EBL Aqua Mastercard কার্ডকে Travel Card হিসেবেও ব্যবহার করতে পারবেন।
আরও মাজার বেপার হলো EBL_Aqua_Prepaid_Mastercard এর জন্য আপনাকে কোন Account করার দরকার নেই!!! Banking_Without_Bank_account
কোন কিছু জানার থাকলে কমেন্ট করুন।
আপনি কিভাবে EBL Aque Prepaid Mastercard পাবেন?
আপনার নিকটবর্তী যেকোন EBL এর শাখায় চলে যান এবং Card Desk এ বলুন আপনার Aqua Prepaid Mastercard লাগবে। তারপর তাদের বলুন যে আপনি আপনার কার্ড Online এ কেনাকাটা এবং বিভিন্ন Payment এর কাজে ব্যাবহার করবেন। অফিসার আপনাকে প্রয়োজনীয় ফর্ম পূরণ করতে বলবে আপনার NID_Passport এর তথ্য অনুযায়ী। ফর্ম পূরর্ণ হলে অফিসার আপনাকে একটি সিল্পি দিবে কার্ড ফি ৫০০টাকা + ভ্যাট(১৫%) ৭৫টাকা = ৫৭৫ পরিশোধ করার জন্য আপনাকে বলবে। আপনি কাউন্টারে গিয়ে পরিশোধ করুন।
প্রয়োজনীয় কাগজপত্র
Valid National_ID_Card,
Photo 2 copy passport size,
Passport (to use Dollar)
Phone Number
Email Address
Note:- আপনি যদি USD ব্যবহার করতে চান তাহলে অব্যশই আপনার Passport থাকতে হবে তা না হলে আপনি এই কার্ড শুধু বাংলাদেশে ব্যবহার করতে পারবেন, দেশের বাহিরে Online_Shopping ও ATM এ ব্যবহার করতে পারবেন না।
কার্ড Active করার নিয়ম
আপনাদের যাতে কোন ধরনের ভোগান্তিতে না পড়তে হয় এই জন্য আমি আপনাদের একটি ভিডিও টিওটরিয়াল বানিয়ে দিবো যত তাড়াতাড়ি সম্ভব। এই ভিডিও টা দেখা উচিৎ আপনি যদি এর আগে কখনো EBL এ Account না করে থাকেন।
কিভাবে আপনারা ১ সপ্তাহের কাজ একদিনে করে নিবেন
অফিসার যখন আপনাকে কার্ড দিয়ে দিবে তাকে বলুন যেন এখনি কার্ড Active করার জন্য হেড অফিসে রিকোয়েস্ট পাঠিয়ে দিতে।
কার্ড পাওয়ার ১০-২০ মিনিট পড় আপনি 16230 নম্বরে কল করুন এবং তারপর 1 চাপুন(ভাষা) আবার 1(কার্ড সার্ভিস) এবার 3 চাপুন(Perpaid card) এখন 5 চাপুন (talk with care team) আর তাদেরকে বলুন এই মাত্র আমি Aque Prepaid Mastercard নিয়েছি আমার কার্ডটি Active করে দিন। তাদের কাছে রিকোয়েস্ট গেলে আপনার কথায় তারা সাথে সাথে Active করে দিব, রিকোয়েস্ট না গেলে কিছুক্ষণ পর আবার কল করুন। সাধারণত ২৪ ঘন্টার মধ্যে কার্ড Active হয়। তারপর আপনি অফিসারকে বলুন আপনার কার্ডটি Active হয়েছে। $$$ লোড করার জন্য এবং ব্যবহার করার জন্য আমার Passport এ Endorse করে দিতে। মানে আপনার Passport টিতে তারা তাদের সিল এবং স্বাক্ষর মেরে দিবে তা না করলে আপনি $$$ ব্যবহার করতে পারবেন না।
Important একটি কাজ বাকি তা হলো Ecommerce Enrollment করাতে হবে, চাইলে আপনি এটি ব্রাঞ্চ থেকে করতে পারেন। অফিসার কে বলুন করে দিবে অথবা আপনার কম্পিউটার দিয়েও করতে পারেন।
নিয়ম:- এই ফর্মটি পাবেন ebl.com.bd এর ওয়েব সাইটেও Forms & Downloads -> EBL E-commerce Enrollment Form. এখান থেকে ডাউলোড করতে ক্লিক করুন EBL E-commerce Enrollment Form
এবার প্রিন্ট করে ফর্ম পূরন করুন এখানে একটা অপশন পাবেন Please enable my আপনি Both BDT & USD Portion of my EBL Card টিক দিন। ফর্ম পূরন শেষে এটি Scane করে ফর্মের নিচে দেয়া Email Address এ পাঠিয়ে দিন। cardsteam@ebl-bd.com হয়তো পরিবর্তন করে তাই ফর্মের নিচে দেয়াটা ব্যবহার করুন
Great !!! আপনার কার্ড Active হয়ে গেছে।
কিভাবে $$$ লোড করবো?
আপনার নিকটবর্তী যেকোন EBL_Branch এ চলে যান। ড্যাক্স এর উপরে রাখা USD লোড স্লিপ পুরণ করে টাকা জমাদিন।
২ ঘন্টার মধ্যে আপনার মোবাইলে ম্যাসেজ এর মাধ্যমে আপনাকে জানানো হবে যে আপনার কার্ডে কত $$$ লোড হয়েছে। আপনার প্রয়োজন অনুযায়ী যত ডলার লোড করা দরকার হিসেব করে তত-টাকা জমা দিন। আমি প্রথম বার $১০০ লোড করছি ৮২ টাকা রেটে গত সপ্তাহে লোড করেছি ৮৫ টাকা রেটে।
নতুন অবস্থায় কার্ডটি Active হতে হবে। তবে সকল প্রকার Endorse & Enrollment হওয়ার পর আপনি USD ব্যবহার করতে হবে। কার্ড Active হওয়ার ৩-৭ দিনে সব কাজ হয়ে যায়।তা না হলে 16230 নম্বারে জানান তারা করে দিবে।
আপনাকে অবশ্যই $ ডলার $ লোড দিতে হবে কারণ টাকা ব্যবহার করার জন্য টাকা এবং $ ডলার $ ব্যবহারে জন্য $$$ লোড দিতে হবে।
Note: $$$ লোড এ কোন ফি কাটে না। তবে কখনও যদি USD কে টাকাতে কনভার্ট করতে চান তা হলে ১০০ টাকা কাটবে। তবে টাকা কে $$$ এ কনভার্ট করতে কোন ফি কাটে না।
আপনাদের যদি আমার লেখাটি ভালো লেগে থাকে তাহলে আমাদের পেইজটি Like, Follow & Share করে আমাদের সাথে থাকুন। আর আপনাদের যদি কোন প্রশ্ন বা কোন কিছু জানার দরকার হয় তাহলে অবশ্যই কমেন্ট এর মাধ্যমে জানাবেন আমরা সমাধান দেয়ার যথাসাধ্য চেষ্টা করবো।
আপনাদের প্রশ্ন এবং তার উত্তর
অনেকেই আমাকে সোশাল মিডিয়াতে বিভিন্ন ধরনের প্রশ্ন করেছিলেন আমি তার উত্তর দেয়ার যথাসাধ্য চেষ্টা করেছি।
Card Fee:
তিন বছরের জন্য এককালীন ৫০০+৭৫=৫৭৫ টাকা। এবং প্রতি বছর SMS চার্জ ২৩৫ টাকা যা কার্ড এর ব্যালেন্স থেকে কেটে নিবে। আর Payoneer নেয় ৭/৮ হাজার+ টাকা।
Bill Pay or Online Payment Fee:
মোটেও না! তবে সব মাস্টারকার্ড দিয়ে অনলাইন থেকে কেনাকাটা করলে ১% এরও কিছু কম প্রসেস ফি কাটে।
The fee of ATM:
EBL ATM 100% Free and others ATM Charges 25 BDT+ VAT.
$$$ ATM Withdraw Fee 1% of the amount or 2 USD
$$$ Deposit Limitation:
5000$ per year for SAARC Countries and 7000$ per year for non-SAARC Countries
কার্ডে নাম না থাকলে কি করা যায়
আপনি যদি Custom ভাবে কোন নাম না দিয়ে থাকেন তাহলে Aque Prepaid Mastercard নাম থাকে। এটা কোন সমস্যা না আপনি যে নাম দিয়ে Account খুলেছেন ওই নাম ব্যবহার করুন।
একদিনে কি পরিমাণ ৳৳/$$ খরচ করা যায়
আপনি একদিনে ৪ বার পে করতে পারবেন এবং প্রতিবার 300$ বিল পে করতে পারবেন।
কার্ড হারিয়ে গেলে করণীয়
কার্ড হারিয়ে গেলে অথবা পাসওয়ার্ড ভুলে গেলে সাথে সাথে ১৬২৩০ নাম্বারে কল করে জানান তারা কার্ড ব্লক করে দিবে। আর আপনাকে নতুন করে কার্ড ফি দিয়ে কার্ড নিতে হবে।
Article Categories:
Freelancing · Online earning · Tips & Tiricks

Comments are closed.