Sunday , August 14 2022
Home / Mobile / Vivo y15s Smartphone specifications

Vivo y15s Smartphone specifications

দেশে ওয়াই সিরিজের নতুন স্মার্টফোন নিয়ে এসেছে গ্লোবাল স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভো। দুর্দান্ত ফিচারে সমৃদ্ধ স্মার্টফোনটির নাম ওয়াই১৫এস।আকর্ষণীয় দামের এই স্মার্টফোনটি দেশে আনার মধ্য দিয়ে তরুণদের স্মার্টফোন অভিজ্ঞতায় নতুন মাত্রা যোগ করছে ভিভো ।

গত ৭ ডিসেম্বর থেকে ১১ ডিসেম্বর পর্যন্ত ছিলো ওয়াই১৫এস স্মার্টফোনটির প্রি-বুকিং। রবিবার ১২ ডিসেম্বর থেকে স্মার্টফোনটি দেশের সব ভিভো অথোরাইজড স্টোরগুলো থেকে কিনতে পাওয়া যাচ্ছে মাত্র ১২,৯৯০ টাকায়।

ভিভো বাংলাদেশের অ্যাসিস্টেন্ট ম্যানেজার (পিআর) রিয়াসাত আহমেদ বলেন, ‘ভিভোর ওয়াই সিরিজ মূলত তরুণদের জন্যই তৈরি করা হয়েছে। শতাব্দীর ক্রমবর্ধমান চাহিদার কথা মাথায় রেখে ‘অন দ্যা গো’ মুডে চলার জন্য ওয়াই সিরিজের স্মার্টফোনগুলো ডিজাইন করা হয়েছে । তিনি আরো বলেন, ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারিযুক্ত ওয়াই১৫এস ফোনটি সবসময় ব্যবহারের জন্য খুবই উপযোগী । এছাড়াও ফোনটির অন্যান্য উল্ল্যেখযোগ্য ফিচারগুলোর মধ্যে রয়েছে এর সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট টেকনোলজি,পাওয়ারফুল এআই ডুয়েল ক্যামেরা ও স্টাইলিশ ডিজাইন।’

গ্রাহকের ফটোগ্রাফি অভিজ্ঞতাকে আকর্ষণীয় করবে ওয়াই১৫এস এর ১৩ মেগাপিক্সেল এআই ডুয়েল ব্যাক ক্যামেরা ও এফ ২.২ মানের বড় অ্যাপারচার। যা ফ্রেমিংয়ে মিনিট দেখানোর মাধ্যমে ছবির বিষয়বস্তু যেন উজ্জ্বল হয় তা নিশ্চিত করে। ফোনটি এমনভাবে ফিচার করা হয়েছে এতে যেকোন দৃশ্য সহজেই স্পষ্টভাবে ক্যাপচার বা ধারণ করা যায় । এছাড়াও এর ২ মেগাপিক্সেল সুপার ম্যাক্রো ব্যাক ক্যামেরা ৪ সেন্টিমিটার ফোকাসের মাধ্যমে খালি চোখে দেখা যায় না এমন সব ক্ষুদ্র বিষয়কে সহজেই ধারণ করতে পারে।

ভিভো ওয়াই১৫এস’তে রয়েছে ১৩ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেল সুপার ম্যাক্রো ক্যামেরা যার মাধ্যমে শুট করা ছবিগুলো জীবন্ত মনে হয়। আকর্ষণীয় সেলফি তোলার জন্য ফোনটিতে রয়েছে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা ।

ভিভো ওয়াই১৫এস একবার সম্পূর্ণ চার্জ করার মাধ্যমে টানা ১৮.৭৪ ঘন্টা অনলাইন এইচডি মুভি স্ট্রিমিং বা ৭.৮৯ ঘন্টা পর্যন্ত টানা গেমিং করা যাবে। তাছাড়া ওয়াই১৫এস সেটটি ৫ভি/১এ রিভার্স চার্জিং যোগ করে স্মার্টভাবে তৈরি করা হয়েছে যা ফোনটিতে পাওয়ার ব্যাংকের মত সাপোর্ট সিস্টেম প্রদান করে এবং এর মাধ্যমে ব্যবহারকারী সহজেই অন্যান্য ডিভাইস চার্জ করতে পারবে।

ভিডিও স্ট্রিমিং,ইন্টারনেট সার্ফিং এবং গেমিং এ স্বাচ্ছন্দ্য আনতে ভিভো ওয়াই১৫এস’তে রয়েছে ৬.৫১ ইঞ্চি হেলো ফুলভিউ ডিসপ্লে এর পাশাপাশি এইচডি+ (১৬০০x৭২০) অসাধারণ রেজুলেশন। শুধু তাই নয়, ওয়াই১৫এস’তে রয়েছে বিশেষ আই প্রোটেকশন মোড যা ক্ষতিকারক ব্লু লাইট ফিল্টার করে ব্যবহারকারীর চোখের চাপ রোধ করতে সাহায্য করে। ফলে স্ক্রিনটি দুর্দান্তভাবে উপভোগ করা যায়। ৮.২ মিলিমিটার হালকা বডি এবং ৩ ডি কার্ভড ব্যাক কভারে প্যাকড এই ফিচারটি খুবই আকর্ষণীয়।

তারুণ্যের ব্র্যান্ড হিসেবে ভিভো তরুণদের স্মার্টফোন অভিজ্ঞতাকে আরো আকর্ষণীয় করে তুলতে ‘অন দ্যা গো’ জেনারেশনের জন্য ফোনের ফিচারগুলো ভিন্ন মাত্রায় কাস্টমাইজ করেছে। ওয়াই১৫এস’তে রয়েছে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, ফেইস অ্যাক্সেস, বোকেহ মোড,সেলফি সফট লাইট ব্যান্ড, মাল্টি টার্বো ৩.০।

এছাড়া ভিভো ওয়াই১৫এস’তে আছে ৩জিবি+৩২ জিবি র‌্যাম ও রম যেখানে ডাউনলোড ও গেমিং এর পাশাপাশি রয়েছে বড় অনেক ফাইল স্টোরেজের সুবিধা। চমৎকার দুটি কালার নিয়ে এসেছে ফোনটি- মিস্টিক ব্লু ও ওয়েভ গ্রিন ।

Check Also

নতুন ফ্ল্যাগশিপ ‘হেলিও৩০’ | Helio 30

এডিসন গ্রুপ প্রথমবারের মতো ৬ জিবি র‌্যামের ফ্ল্যাগশিপ স্মার্টফোন বাজারে আনলো। ‘হেলিও৩০’ মডেলের এই ফোনটি …