Sunday , August 14 2022
Home / Tips & Tiricks / ইন্টারনেট ডেটা দ্রত খরচ হওয়া থেকে বন্ধের উপায়

ইন্টারনেট ডেটা দ্রত খরচ হওয়া থেকে বন্ধের উপায়

স্মার্টফোন বর্তমানে আমাদের জীবনের একটি গুরুত্বপূর্ণ পার্ট অফ লাইফ হয়ে দাঁড়িয়েছে। মোবাইল হাতে পাওয়া মানেই ইন্টারনেট সংযোগ  একটি অত্যাবশ্যকীয় বিষয়।

আরো পড়ুনস্মার্টফোনের পর এবার সেল্ফ লেসিং স্মার্ট জুতা ( ভার্জিন স্নিকার্স Sneakers Shoes)

আপনার ইন্টারনেট ডাটা কি দ্রুত খরচ হয়ে যাচ্ছে তাহলে জেনে নিন কিভাবে এই সমস্যা থেকে আপনি মুক্তি পাবেন। আমরা অনেক সময় দেখি নেট অন করার সাথে সাথেই  অকারণে আমাদের ইন্টারনেট থেকে দ্রুত এমবি খরচ হতে থাকে। এটি সবার জন্য একটি বিরক্ত কর বিষয়। বেশ কিছু  কৌশল  ফলো করে আমরা  ইন্টারনেট ডেটা দ্রত খরচ হওয়া বন্ধ করতে পারি।

আরো পড়ুনজনপ্রিয় ৫টি সেরা অ্যান্ড্রয়েড ক্লিনার অ্যাপ | Android Cleaner App

এখন প্রশ্ন হচ্ছে, কীভাবে সারাদিনের ডেটা বাঁচিয়ে রাখবেন! কী করলে যাতে সারাদিন ডেটা চলবে এবং প্রয়োজনীয় কাজও হবে? চারটি গোপন কৌশল অবলম্বনে আপনি বিনা চিন্তায় সারা দিন ডেটা চালাতে পারবেন। বারবার ডেটা রিচার্জ করতে হবে না এবং সমস্ত কাজ হয়ে যাবে।

বেশি ডেটা খরচ করে এমন অ্যাপের ব্যবহার কমিয়ে দিন। অনেকে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে ভিডিও দেখে বেশি ডেটা খরচ করে ফেলেন। এছাড়াও বেশি বিজ্ঞাপন দেখায় এমন অ্যাপ থেকে দূরে থাকুন।

আরো পড়ুনওয়াশিং মেশিন কেনার পূর্বে ৪টি বিষয় জানা জরুরী

ডেটা সীমা সেট করা দারুণ একটি কৌশল। এর জন্য আপনাকে ডেটা ব্যবহার বিকল্পে গিয়ে ক্লিক করতে হবে। এখানে আপনাকে Information Cutoff এবং Charging Cycle এ ক্লিক করতে হবে। আপনি ডেটা সেট করতে পারেন সেখান থেকে। আপনি যদি রোজ ১জিবি ডেটা ব্যবহার করেন, তা হলে ১জিবি শেষ হয়ে গেলে ইন্টারনেট বন্ধ হয়ে যাবে।

অনেক সময় ব্যাকগ্রাউন্ডে বেশ কিছু অ্যাপ চলতে থাকে। সেগুলো নিজেদের আপডেট করে নিচ্ছে আপনার অজান্তেই। সেটিংসে গিয়ে এটি পরিবর্তন করা যেতে পারে। এর জন্য আপনাকে শুধুমাত্র ওয়াই ফাই এর মাধ্যমে অটো আপডেট অপশনটি নির্বাচন করতে হবে। এতে আপনার ফোনের অ্যাপগুলি শুধুমাত্র ওয়াই ফাই-এ আপডেট হবে। মোবাইল ডেটা খরচ হবে না।

আরো পড়ুনস্মার্টফোনে বাংলায় লেখার অসাধারন কিছু অ্যাপস

ডেটা সেভার মোড একটি দুর্দান্ত বিকল্প। এতে ডেটা খরচ কমতে পারে অনেকটাই।

Check Also

How to turn on the dark mode of Facebook on mobile phone

Prolonged use of mobile phone puts extra strain on the eyes. But many people use …