Saturday , November 26 2022
Home / News / What are the benefits of taking ‘Blue Check’ on Twitter?

What are the benefits of taking ‘Blue Check’ on Twitter?

What are the benefits of taking ‘Blue Check’ on Twitter?

অ্যাপলের ডিভাইসগুলোতে এসেছে টুইটারের নতুন আপডেট। টুইটারের ‘ব্লু সাবস্ক্রিপশন’–এর নির্ধারিত ফি বলা আছে আপডেটটিতে। Blue Check সাবস্ক্রিপশন ফি নিয়ে নানা সমালোচনা হলেও সব উপেক্ষা করে ইলন মাস্ক শেষ পর্যন্ত অটল থেকেছেন তাঁর সিদ্ধান্তে।

আজ আমরা জানবো What are the benefits of taking ‘Blue Check’ on Twitter?. আগে শুধু তারকা, করপোরেট অফিশিয়াল এবং বিখ্যাত ব্যক্তিদের ভেরিফায়েড অ্যাকাউন্টের জন্যই এই Blue Check বরাদ্দ ছিল। তবে এখন মাসিক ভিত্তিতে কিছু ডলার খরচের বিনিময়ে যে কেউই টুইটার প্রোফাইলে পেতে পারেন Blue Check। নানাবিধ সমালোচনায় সোশ্যাল মিডিয়া মুখরিত হলেও Blue Check সাবস্ক্রাইবারদের জন্য থাকছে বিশেষ কিছু সুবিধা।

গতকাল শনিবার এক বিবৃতিতে টুইটার জানিয়েছে, আগে Blue Check মার্কধারীরা কম বিজ্ঞাপন দেখার সুবিধা পেতেন। এখন নতুন করে ডলার খরচ করার বিনিময়ে যারা Blue Check পাবেন, তাঁরা ‘অর্ধেক কম বিজ্ঞাপন’ দেখবেন। এটি আগের চেয়ে ‘অনেক ভালো’ হবে।

বিভিন্ন সূত্রে জানা যাচ্ছে, কম বিজ্ঞাপন প্রদর্শনের পাশাপাশি টুইটারে রিপ্লাই, মেনশন এবং সার্চের ক্ষেত্রে আলাদা অগ্রাধিকার পাবেন Blue Checkধারীরা। এ ছাড়া আগের চেয়ে বড় দৈর্ঘ্যের ভিডিও পোস্ট করতে পারবেন Blue Check সাবস্ক্রাইবারেরা।

Bloomberg এর এক প্রতিবেদন অনুযায়ী, বর্তমানে টুইটারের প্রায় ২৩ কোটি ৭৮ লাখ সক্রিয় ব্যবহারকারীর মধ্যে Blue Check রয়েছে প্রায় ৩ লাখের। Blue Check প্রোফাইলে অব্যাহত রাখতে হলে তাঁদের এখন থেকে গুনতে হবে মাসে ৭ ডলার ৯৯ সেন্ট। অবশ্য অনেকেই ফি দিতে অস্বীকৃতি জানাচ্ছেন।

টাকা দিয়ে প্রোফাইলে ব্লু টিক নেওয়ার বিষয়ে ঘোষণা দেওয়ার চার দিনের মাথায় পরিকল্পনা বাস্তবায়ন শুরু করেছেন ইলন মাস্ক। এ প্রসঙ্গে টুইটে মাস্ক লিখেছেন, ‘ব্লু চেকমার্ক আছে আর নেই—ভূস্বামী এবং বর্গাচাষির মতো এই ব্যবস্থাটা স্রেফ জঘন্য।’

গত মাসে ৪৪ বিলিয়ন ডলারে টুইটার অধিগ্রহণ করেছেন ইলন মাস্ক। এর মধ্যে ১৩ বিলিয়ন ডলার অর্থায়ন করছে ব্যাংক অব আমেরিকা, বার্কলেজ পিএলসি এবং মরগান স্ট্যানলিসহ বেশ কয়েকটি বড় ব্যাংক।

ফোর্বসের ধারণা অনুযায়ী, এই ঋণের সমান অর্থ আয় করতে হলে প্রতি বছর ১ কোটি ৪ লাখ টুইটার ব্যবহারকারীকে টাকা দিয়ে ব্লু টিক নিতে হবে।

Check Also

মশার মতো ড্রোন

নানা রকম ড্রোন তো দেখতেই পাওয়া যায়। সেসব ড্রোনের উড়ার জন্য দরকার বিশাল আকাশের। মশার …