Saturday , June 25 2022
Home / Android apps/tips / WhatsApp এর বিভিন্ন সমস্যা থেকে মুক্তির ১০ উপায়

WhatsApp এর বিভিন্ন সমস্যা থেকে মুক্তির ১০ উপায়

মাঝে মধ্যেই হোয়াটসঅ্যাপে বিভ্রাট দেখা দেয়। তখন ব্যবহার করা যায় না জনপ্রিয় এই মেসেজিং প্লাটফর্মটি। অ্যাপটি ব্যবহারে এমন সমস্যা হলে হোয়াটসঅ্যাপের অপেক্ষা না করেই আপনি নিজের হাতে আবারও পরিষেবা ফিরে পেতে পারেন। জেনে নিন সেই উপায়গুলো।

হোয়াটসঅ্যাপ বন্ধ করে চালু করুন

হোয়াটসঅ্যাপে কোনও সমস্যার সম্মুখীন হলে অ্যাপ বন্ধ করে তা ফের চালু করে দেখুন। অনেক সময় লগ আউট করে লগ ইন করলেও সমস্যার সমাধান হয়। তাই, প্রথমেই এই কৌশল অবলম্বন করার চেষ্টা করে দেখুন।

আপডেট ইনস্টল করুন

অনেক সময় হোয়াটসঅ্যাপের পুরনো ভার্সন ফোনে ইন্সটল থাকার কারণে অনেক ফিচার কাজ করে না। এছাড়াও, অনেক ফিচার সার্ভারের দিক থেকে বদলাতে থাকে। তাই, অ্যাপটি আপডেট করুন।

ফোন রিস্টার্ট করুন

অনেক সময় ফোন রিস্টার্ট করলে সমস্যার সমাধান হয়ে যায়। ফোনের যে কোনও সমস্যার সমাধানে এই পন্থা অবলম্বন করে সফল হয়েছেন অনেকেই।

ইন্টারনেট কানেকশন পরীক্ষা করুন

অনেক সময় ইন্টারনেট কানেকশনে সমস্যা থাকার কারণে হোয়াটসঅ্যাপ বন্ধ হয়ে যায়। এই সময় আপনার ইন্টারনেট কানেকশন দেখে নেওয়া প্রয়োজন।

ডাটা অন অফ করুন

ফোনের সেলুলার ডেটা ব্যবহার করলে ইন্টারনেট কানেকশন রিস্টার্টের জন্য মোবাইল ডেটা অফ করে ফের অন করুন। তাতেও কাজ না হলে, ফোনের এয়ারপ্লেন মোড অন করে অফ করুন।

অ্যাপ ক্যাশ ডিলিট করুন

উপরের কোনও উপায় কাজ না করলে অ্যাপ ক্যাশ ক্লিয়ার করুন।

অ্যাপ পার্মিশন

অনেক সময় হোয়াটসঅ্যাপের বিভিন্ন পার্মিশন বন্ধ থাকার কারণে একাধিক ফিচার কাজ করে না।

বন্ধ অ্যাকাউন্ট চালু করুন

দীর্ঘদিন হোয়াটসঅ্যাপ ব্যবহার বন্ধ করেছেন? অনেক সময় এই কারণে অ্যাকাউন্ট বন্ধ করে দেয় হোয়াটসঅ্যাপ। ১২০ দিন ব্যবহার না করলে অ্যাকাউন্ট নিজে থেকেই ডিলিট হয়ে যাবে। ফোনে ইন্টারনেট কানেকশন থাকলেই সেই ফোনে হোয়াটসঅ্যাপ কানেকশন অ্যাকটিভ থাকবে। টানা ১২০ দিন ইন্টারনেট পরিষেবা থেকে দূরে থাকলে আপনার অ্যাকাউন্ট ডিলিট হয়ে যাবে।

পর্যাপ্ত স্টোরেজ

অনেক সময় ফোনে পর্যাপ্ত স্টোরেজ না থাকার কারণে হোয়াটসঅ্যাপ কাজ করে না। এজন্য জন্য হোয়াটসঅ্যাপ চালু করে ডান দিকের উপরে থ্রি ডট মেনু সিলেক্ট করে সেটিংস > স্টোরেজ অ্যান্ড ডাটা > ম্যানেজ স্টোরেজ সিলেক্ট করে দেখে দেখে স্টোরেজ ডিলিট করুন। যে সব চ্যাটের তথ্য প্রয়োজন নেই সেগুলো ডিলিট করে দিন।

ব্যাকগ্রাউন্ড ডেটা এনাবল করে রাখুন

ফোনে ব্যাকগ্রাউন্ড ডেটা বন্ধ থাকলে হোয়াটসঅ্যাপে অনেক সময়ই সমস্যা হয়। এই কারণে ফোনে ব্যাকগ্রাউন্ড ডেটা এনাবল রাখুন।

Check Also

জনপ্রিয় ৫টি সেরা অ্যান্ড্রয়েড ক্লিনার অ্যাপ | Android Cleaner App

দিনের বেশির ভাগ সময়ই এখন কাটছে ফোনের স্ক্রিনে দিকে চেয়ে থেকে। কোনো একটি অ্যাপে ঢুকলেন …