Thursday , December 8 2022
Home / Android apps/tips / Whatsapp-এ আসছে দুর্দান্ত নতুন ফিচার, এবার পাঠানো যাবে হাই-কোয়ালিটি ফটো এবং ভিডিও

Whatsapp-এ আসছে দুর্দান্ত নতুন ফিচার, এবার পাঠানো যাবে হাই-কোয়ালিটি ফটো এবং ভিডিও

  • Whatsapp আনতে চলেছে আরও একটি নতুন ফিচার
  • এবার থেকে আর ফটো বা ভিডিও হোয়াটসঅ্যাপে শেয়ার করতে হবে না কোয়ালিটি কম্প্রোমাইজ
  • হোয়াটসঅ্যাপে শেয়ার করা যাবে হাই কোয়ালিটি ফটো বা ভিডিও

Facebook অধীনস্থ মেসেজিং অ্যাপ সংস্থা Whatsapp বিভিন্ন সময়ে ইউজারদের জন্য নানারকমের আকর্ষনীয় ফিচার নিয়ে আসে। সম্প্রতি হোয়াটসঅ্যাপ আর্কাইভ চ্যাট ফোল্ডারের চ্যাট সেকশনে জায়গা ও নোটিফিকেশন সংক্রান্ত নতুন বদল এনেছে। এছাড়াও এসেছে ‘View Once’ এবং আইফোন থেকে অ্যান্ড্রয়েড মোবাইলে চ্যাট ট্রান্সফার সংক্রান্ত অভিনব ফিচার। তবে কিছুদিন আগে জানা গিয়েছে যে আবার ইউজারদের খুশি করতে হোয়াটসঅ্যাপ আনতে চলেছে নতুন একটি দুর্দান্ত ফিচার।

নতুন WHATSAPP FEATURE-এ কি থাকতে পারে-

WABetaInfo নামের একটি ওয়েবসাইটের রিপোর্টে প্রকাশিত হয়েছে যে হোয়াটসঅ্যাপের নতুন ফিচারে পিকচার বা ভিডিও কোয়ালিটি কমপ্রেস না করে শেয়ার করা যাবে হাই কোয়ালিটির ফাইল। হোয়াটসঅ্যাপে কোনো ফটো বা ভিডিও পাঠাতে হলে তা যাতে তাড়াতাড়ি পৌছে যায় সেইকারণে হোয়াটসঅ্যাপ ফাইল কমপ্রেস করে পাঠায়। যার ফলে ভিডিও বা পিকচারের কোয়ালিটি নষ্ট হয়ে যায়। অনেকেই সরাসরি ফটো না পাঠিয়ে ডকুমেন্ট ফাইল করে ইমেজ পাঠান যার ফলে কোয়ালিটি কিছুটা হলেও ঠিক থাকে।

নতুন ফিচারে ইউজারেরা সিলেক্ট করতে পারবেন যে তারা ফটো বা ভিডিও পাঠানোর ক্ষেত্রে ‘বেস্ট কোয়ালিটি’ ফাইল পাঠাবেন নাকি ‘ডেটা সেভার’ মোড বেছে নেবেন। কম ডেটা খরচ করতে চাইলে ফটো বা ভিডিও শেয়ার করার ক্ষেত্রে তারা ‘ডেটা সেভার’ অপশন বেছে নিতে পারেন। পিকচার বা ভিডিও রেজোলিউশন ঠিক রাখতে চাইলে রয়েছে ‘বেস্ট কোয়ালিটি’ মোড।

জানা গিয়েছে এই ফিচার পাওয়া যাবে অ্যান্ড্রয়েড এবং আইফোন দুই ধরণের ইউজারদের জন্যেই। তবে এখনো এই ফিচারের পরীক্ষামূলক কাজকর্ম চলছে।

Check Also

অ্যাকাউন্ট থেকে টাকা চুরি করছে স্মার্টফোনের যেসব অ্যাপ

এখন অনেকেই আমার্টফোনে অনলাইন ব্যাংকিং করেন। প্রায় সব ব্যাংকেই এখন এই সুবিধা আছে। স্মার্টফোন থেকেই …