Friday , October 7 2022
Home / Android apps/tips / হোয়াটসঅ্যাপ ‘Delete for Everyone’ ফিচার সম্পর্কে জানুন

হোয়াটসঅ্যাপ ‘Delete for Everyone’ ফিচার সম্পর্কে জানুন

WhatsApp হল বিশ্বের বৃহত্তম তাত্ক্ষণিক বার্তাপ্রেরণ প্ল্যাটফর্ম, প্রতিদিন লক্ষ লক্ষ বার্তা প্ল্যাটফর্মের মাধ্যমে আদান-প্রদান হয়৷ ব্যবহারকারীদের জন্য নতুন বৈশিষ্ট্য এনে ধারাবাহিকভাবে নিজেকে পুনরায় উদ্ভাবন করার ক্ষমতার কারণে অ্যাপ্লিকেশনটি এমন হয়ে উঠতে সক্ষম হয়েছে। এবং এই তালিকার সর্বশেষ একটি হোয়াটসঅ্যাপ বৈশিষ্ট্য হতে পারে যা সম্ভবত এর ব্যবহারকারীরা খুব ভালভাবে গ্রহণ করবে।

Delete for Everyone ফিচারের মাধ্যমে ব্যবহারকারীরা এখন অনেক সুবিধা পাবেন। ধরুন কোন ম্যাসেজ পাঠাতে গিয়ে যদি মনে করেন ভুল হয়েছে তাহলে Delete for Everyone এর মাধ্যমে উভয়ের ম্যাসেজ ডিলিট করা সম্ভব।

রিপোর্ট অনুযায়ী, হোয়াটসঅ্যাপ চ্যাট থেকে একটি বার্তা মুছে ফেলার সময়সীমা অপসারণ করার জন্য একটি বৈশিষ্ট্য নিয়ে কাজ করছে বলে জানা গেছে। এটি জানানো হচ্ছে যে ‘ডিলিট ফর এভরিওয়ান’ বিকল্পটি যা 2017 সালে প্রথম চালু হয়েছিল, এখন এটি একটি আপগ্রেড পাবে। এই আপগ্রেডটি একটি প্রধান হবে কারণ বৈশিষ্ট্যটির প্রাথমিকভাবে সাত সেকেন্ডের একটি সময়সীমা ছিল যা পরে 2018 সালে 4,096 সেকেন্ডে (প্রায় এক ঘন্টা) বাড়ানো হয়েছে৷ তবে, এখন সময়সীমা সম্পূর্ণরূপে অপসারণ করতে এটি পরিবর্তন করা যেতে পারে৷

আপাতত, মেটা দ্বারা এই বিষয়ে কোনও অফিসিয়াল শব্দ নেই, তবে মনে হচ্ছে বৈশিষ্ট্যটি শীঘ্রই অ্যাপ্লিকেশনটিতে রোল আউট করা হবে এবং কোম্পানি এটির বিষয়ে একটি ঘোষণা দেবে। এই আপডেট হওয়া ‘ডিলিট ফর এভরিওয়ান’ ফিচার সম্পর্কে তথ্য এসেছে উল্লেখযোগ্য ট্র্যাকার WABetaInfo-এর সৌজন্যে।

WABetaInfo সম্প্রতি আরও কিছু আকর্ষণীয় উদ্ঘাটন করেছে। এটাও জানা গেছে যে iOS-এর জন্য WhatsApp Beta (v2.21.220.15) একটি নতুন ভিডিও প্লেব্যাক ইন্টারফেস পাচ্ছে যা ব্যবহারকারীদের বিরতি দিতে, পূর্ণস্ক্রীনে ভিডিও চালাতে বা ছবি-মধ্য-ছবি উইন্ডো বন্ধ করতে দেয়। মজার বিষয় হল, প্রকাশনা দাবি করেছে যে কিছু iOS বিটা পরীক্ষক ইতিমধ্যে এই কার্যকারিতা পেতে শুরু করেছে।

Check Also

২ গিগাবাইটের ফাইল পাঠানো যাবে হোয়াটসঅ্যাপে

অ্যাটাচমেন্ট হিসেবে সর্বোচ্চ ২ গিগাবাইট আকারের ফাইল পাঠানোর সুবিধা যোগ হচ্ছে হোয়াটসঅ্যাপে, যেখানে এখন সর্বোচ্চ …