Powered by Ajaxy
Sep 13, 2019
180 Views
Comments Off on হোয়াটসঅ্যাপের মেসেজ গোপনে পড়ার কৌশল

হোয়াটসঅ্যাপের মেসেজ গোপনে পড়ার কৌশল

Written by

হোয়াটসঅ্যাপে আপনার কাছে পাঠানো মেসেজটি আপনি যে পড়েছেন, সেটা সহজেই বুঝতে পারে যে মেসেজটি পাঠিয়েছে সে। কেননা আপনি মেসেজটি পড়া মাত্রই, তা দুইটি নীল টিক চিহ্নের মাধ্যমে মেসেজটি যে পড়া হয়েছে তা নিশ্চিত করে।

হোয়াটসঅ্যাপের এই সুবিধাটি অনেক সময় বেকায়দায় ফেলে। উদাহরণস্বরুপ, কেউ হয়তো আপনাকে কোনো অনুরোধ জানিয়ে কিংবা দেখা করার জন্য মেসেজ দিয়েছে। অথচ অনুরোধ বা দেখা করার মেসেজটি আপনি না পড়ে বিষয়টি যে এড়িয়ে যাবেন, সেটাই সম্ভব হয়না, ওই নীল টিক চিহ্নের কারণে। কারণ মেসেজটি যে আপনি পড়েছেন, সেটা তো সে জেনেই গেছে নীল টিক চিহ্নের কারণে, তাই রিপ্লাই দিয়ে কিছু একটা বলতেই হয়।

তবে খুব ছোট্ট একটা ট্রিকস খাটিয়ে এই সমস্যা থেকে মুক্ত থাকতে পারেন। অর্থাৎ আপনি মেসেজটি পড়লেও, নীল টিক চিহ্ন প্রদর্শিত হবে না। গোপনেই পড়ে নিতে পারবেন মেসেজটি!

এর জন্য যা করতে হবে-

আপনার মোবাইলে হোয়াটসঅ্যাপ মেসেজের নোটিফিকেশন আসার পর, হোয়াটসঅ্যাপ অ্যাপটি ওপেন করবেন না। যেটা করবেন সেটা হচ্ছে, মোবাইলের সেটিংস মেন্যু থেকে ‘এয়ারপ্লেন মোড’ অথবা ‘ফ্লাইট মোড’ চালু করুন। এবার হোয়াটসঅ্যাপ অ্যাপটি ওপেন করুন এবং মেসেজটি পড়ুন। পড়ার পর সঠিকভাবে হোয়াটসঅ্যাপ অ্যাপটি থেকে বের থেকে আসুন। এরপর ‘এয়ারপ্লেন মোড’ অথবা ‘ফ্লাইট মোড’ বন্ধ করে দিন।

ঘটনা হলো, ‘এয়ারপ্লেন মোড’ অথবা ‘ফ্লাইট মোড’ চালু করে মেসেজটি পড়ায়, সেসময় সেটি আর নীল টিক চিহ্ন প্রদর্শন করবে না। এ পদ্ধতিতে হোয়াটসঅ্যাপে যেকোনো মেসেজ গোপনে পড়ে নিতে পারেন।

Comments are closed.