Tuesday , June 28 2022
Home / Tips & Tiricks / WhatsApp Web থেকে লগ ইন-লগ আউট করার সহজ উপায়, খুব কাজে আসবে!

WhatsApp Web থেকে লগ ইন-লগ আউট করার সহজ উপায়, খুব কাজে আসবে!

 এবার যে কোনও ডেক্সটপ ব্রাউজার থেকে ব্যবহার করতে পারবেন WhatsApp। তার জন্য WhatsApp Web ক্লায়েন্ট ব্যবহার করতে হবে গ্রাহকদের। WhatsApp Web এর মাধ্যমে জনপ্রিয় মেসেজিং অ্যাপের মাধ্যমে মেসেজ পাঠানো অথবা গ্রহণ করা যাবে। মেসেজ ছাড়াও ছবি, ভিডিয়ো ও অন্যান্য ডকুমেন্টও পাঠাতে পারবেন অনায়াসেই।

কম্পিউটার থেকে WhatsApp ব্যবহার করতে চাইলে সেই উপায় জেনে নিন। তার জন্য শুরুতেই আপনার মোবাইল ফোনের WhatsApp অ্যাপকে ডেক্সটপের WhatsApp Web ক্লায়েন্টের সঙ্গে পেয়ার করতে হবে। Android ও iOS ডিভাইসে WhatsApp ইনস্টল থাকলে ডেক্সটপ থেকে এই মেসেজিং পরিষেবা ব্যবহার করতে পারবেন গ্রাহকরা।

WhatsApp Web-এ লগ ইন করবেন কী ভাবে?
* কম্পিউটার স্ক্রিনে web.whatsapp.com ওপেন করুন।
* স্মার্টফোনে WhatsApp ওপেন করুন।
* Android গ্রাহকরা ডান সিকে উপরে থ্রি ডট মেনু সিলেক্ট করুন।
* iPhone গ্রাহকরা WhatsApp Settings ওপেন করুন।
* এবার Linked Devices এ ক্লিক করুন।
* এর পরে Android গ্রাহকরা Link a Device অপশন সিলেক্ট করুন। এর পরে বায়োমেট্রিক অথেনটিকেশন চাইলে তা করে দিন। ফোনে বায়োমেট্রিক অথেন্টিকেশন এনাবল না থাকলে ফোন আনলক করতে বলবে WhatsApp।
* iPhone গ্রাহকরা Link a Device অপশনে গিয়ে OK-তে ট্যাপ করুন। iOS 14 অথবা তার বেশি ভার্সন থাকলে TouchID বা FaceID এর মাধ্যমে আনলক করতে বলবে WhatsApp। বায়োমেট্রিক অথেন্টিকেশন এনাবল না থাকলে পিন দিতে হবে।
* এর পরে QR স্ক্রিনে Keep me signed in অপশন এনেবেল করতে পারেন। এর ফলে একবার সাই ইন করার পরে পরের বার থেকে * কম্পিউটারে নিজে থেকে WhatsApp Web লগ ইন হয়ে যাবে।
* এবার QR স্ক্যান পেজ থেকে কম্পিউটার স্ক্রিনে দেখানো QR কোড স্ক্যান করুন।
WhatsApp Web থেকে লগ আউট করার উপায়

* কম্পিউটারে WhatsApp Web ওপেন করুন।
* এবার উপরে মেনু থেকে Chat list সিলেক্ট করে Log Out অপশনটি বেছে নিন।
* Android গ্রাহকরা থ্রি ডট মেনু সিলেক্ট করে Linked Devices থেকে যে ডিভাইস থেকে লগ আউট করতে চান, তা সিলেক্ট করে Log out-এ ট্যাপ করুন।
* iPhone গ্রাহকরা Setting অপশনে গিয়ে, Linked Devices ওপেন করে, যে ডিভাইস থেকে লগ আউট করতে চান, তা সিলেক্ট করে Log out-এ ট্যাপ করুন।

WhatsApp Web শুধুমাত্র WhatsApp এর একটি ডেক্সটপ ক্লায়েন্ট। তাই, এই ক্লায়েন্ট ব্যবহারের সময় আপনার প্রাইমারি স্মার্টফোন ডিভাইস ইন্টারনেটের সঙ্গে কানেক্টেড থাকতে হবে। স্মার্টফোনে ইন্টারনেট কানেকশন বন্ধ হলে অথবা ফোন বন্ধ হলে সঙ্গে সঙ্গে WhatsApp Web কাজ করা বন্ধ করে দেবে। এই সমস্যার সমাধানে শীঘ্রই মাল্টি ডিভাইস সাপোর্ট নিয়ে আসছে WhatsApp। সেই ফিচারে ফোন ইন্টারনেটের সঙ্গে কানেক্টেড না থাকলেও কম্পিউটার থেকে WhatsApp ব্যবহার করা যাবে। কিন্তু, সেই ফিচার সামনে না আসা পর্যন্ত WhatsApp Web ব্যবহারের সময় স্মার্টফোনকে ইন্টারনেটের সঙ্গে কানেক্টেড রাখতেই হবে।

Check Also

Walton WS2129 speaker, Walton ws2160 speaker,Walton brings new Chorus speakers

ওয়ালটন বাজারে নিয়ে আসলো নতুন স্পিকার | Walton New Speaker 2022

ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড নতুন দুটি মডেলের স্পিকার বাজারে এনেছে। ‘কোরাস’ প্যাকেজিং-এ 2.1 মাল্টিমিডিয়া স্পিকারের …