Oct 13, 2021
87 Views
Comments Off on আপনার Facebook Profile গোপনে কে ভিজিট করে জেনেনিন

আপনার Facebook Profile গোপনে কে ভিজিট করে জেনেনিন

Written by

আপনার Facebook Account Friends list  এর বাইরে কেউ নজরদারি করছে কিনা আপনি কিভাবে বুঝবেন? 

আপনি সাধারণ কয়েকটি Step ফলো করে জেনে নিতে পারবেন আপনার Facebook Account  অন্যকেউ নজরদারি করছে কিনা।  আপনি কিছু অ্যাপসের মাধ্যমে কাজটি করতে পারেন সেক্ষেত্রে ফলাফল অনেক সময় সঠিক দেখাতে নাও পারে, এছাড়াও Facebook ID Hack এর সম্ভাবনা অনেকটা বেশি থাকে। 

অ্যাপসের সাহায্যে ছাড়াও আপনি জেনে নিতে পারেন আপনার একাউন্ট কে ভিজিট করছে। 

১. প্রথমে ব্রাউজার এ গিয়ে ফেসবুকে লগইন করতে হবে এরপর ফেসবুকের যে এন্টারফেসটি আসে অর্থাৎ হোমপেজের যে কোন এক জায়গায় মাউসের ডান বাটন ক্লিক করুন। অনেকগুলো অপশন দেখতে পাবেন সেখানে View Page Source  নামে যে অপশনটা আছে তার ওপরে ক্লিক করতে হবে, এ পর্যায়ে নতুন একটি ট্যাব ওপেন হবে সেখানে দেখতে পাবেন অনেকগুলো কোড ভর্তি একটি পেজ, ভয় পাওয়ার কোন কারণ নেই। 

২. নিউ ট্যাবে সেই পেজে গিয়ে Ctrl+F চাপুন এরপর দেখবেন সার্চ অপশন পাবেন সেখানে BUDDY_ID লিখে সার্চ দিন। আপনাকে খুঁজে বের করতে হবে BUDDY_ID নামে সে লেখাটি ।সেই লেখাটি পেয়ে গেলে তার ডান পাশে দেখতে পাবেন 15 অঙ্কের অনেকগুলি  কোড নাম্বার। এই কোড নাম্বার গুলি হল এক একটি ফেইসবুক  আইডি, যারা আপনার প্রোফাইল ভিজিট করে থাকে। 

৩. এখন আপনার কাজ হবে সেই আইডি গুলো কপি করে নিয়ে নতুন একটি ট্যাব ওপেন করা তারপরে সেখানে www.facebook.com/ (স্ল্যাসের পর কোড নং) লিখে সেই ID পেস্ট করে দিন তারপরে এন্টার করুন।  যে প্রোফাইলটি আসবে সেটি হল আপনার ফেসবুক প্রোফাইল ভিজিট করা আইডি। একই নিয়মে প্রত্যেকটা আইডি পেস্ট করে করে দেখতে পারেন যে কারা কারা আপনার ফেসবুক প্রোফাইল প্রতিনিয়ত ভিজিট করে। 

Article Categories:
Tips & Tiricks

Comments are closed.

close