Saturday , November 26 2022
Home / Technology / শিশুদের জন্য বিশেষ স্মার্টওয়াচ আনলো শাওমি

শিশুদের জন্য বিশেষ স্মার্টওয়াচ আনলো শাওমি

শিশুদের জন্য বিশেষ স্মার্টওয়াচ আনলো শাওমি

বিশ্বের জনপ্রিয় গ্যাজেট নির্মাতা প্রতিষ্ঠান শাওমি বেশ কয়েক বছর থেকে স্মার্টওয়াচ আনছে বাজারে। স্মার্টফোনের পাশাপাশি ৬ অ্যাপে গান শোনা যাবে বিজ্ঞাপন ছাড়া তাদের স্মার্টওয়াচও খুব অল্প সময়েই জনপ্রিয়তা লাভ করে। অসংখ্য স্পোর্টস, ওয়ার্কআউট ফিচারসহ এসেছে শাওমির স্মার্টওয়াচ। তবে সংস্থাটি এবার শিশুদের জন্য বিশেষ স্মার্টওয়াচ আনলো বাজারে।

নতুন শাওমি এমআই র্যাবিট চিলড্রেন্স ফোন ওয়াচ আল্ট্রাম্যান এডিশন স্মার্টওয়াচটিতে থাকছে ১৫০ টি ওয়াচফেস। ঘড়িটিতে থাকছে ১.৫২ ইঞ্চি স্ক্রিন, ৮ মেগাপিক্সেল/ ৫ মেগাপিক্সেলের ডুয়েল ক্যামেরা, ৪জি নেটওয়ার্ক সাপোর্ট। ব্যবহারকারী ঘড়িটির মাধ্যমে উইচ্যাট মোবাইল, কিউকিউ এর মতো সোশ্যাল মিডিয়ায় ব্যবহার করতে পারবে।

মোবাইল ছাড়াই ঘড়িটির মাধ্যমে মেসেজ পাঠানো, ভিডিও এবং ভয়েস কল করা সম্ভব হবে। ভিডিও কল চলাকালীন ফ্রন্ট ক্যামেরা এবং রিয়ার ক্যামেরার মধ্যে পরিবর্তন করা যাবে। অভিভাবকরা যে কোনো জায়গা থেকে তার সন্তানের লোকেশন জানতে পারবেন ঘড়িটির মাধ্যমে। ফলে অভিভাবকরা জানতে পারবেন বাচ্চারা কোথায় রয়েছে।

শিশুদের উপযোগী অসংখ্য স্পোর্টস মোড দেওয়া হয়েছে ঘড়িটিতে। এছাড়াও থাকছে ডিকশনারি অ্যাপ, শাওএআই ক্লাসমেট, নলেজ এনসাইক্লোপিডিয়া, লক এবং চাইনিজ ইংলিশ ট্রান্সলেশন করার ফিচার।

লাল, নীল এবং রূপালি এই তিনটি রঙে চীনের বাজারে শাওমি এমআই র্যাবিট চিলড্রেন্স ফোন ওয়াচ আল্ট্রাম্যান এডিশন স্মার্টওয়াচটি পাওয়া যাচ্ছে। সেখানে এটির দাম ধার্য করা হয়েছে ৭৯৯ ইউয়ান। বাংলাদেশি মুদ্রায় ১১ হাজার ২০০ টাকা। তবে আন্তর্জাতিক বাজারে ঘড়িটি কবে আসছে সে ব্যাপারে কিছু জানা যায়নি।

Check Also

Top 5 Useful Websites Everyone Should Know

Top 5 Useful Websites Everyone Should Know In today’s world we all use internet for …