Tuesday , September 27 2022
Home / Youtube / ইউটিউবের ভিডিও জুম করা যাবে

ইউটিউবের ভিডিও জুম করা যাবে

ইউটিউবের মোবাইল অ্যাপের মাধ্যমে ভিডিওকে জুম করা যাবে, এমন ফিচার আনছে গুগল। ফিচারের পরীক্ষাটি আগামী ১ সেপ্টেম্বর পর্যন্ত চলবে। তবে ইউটিউবের প্রিমিয়াম গ্রাহকরাই আপাতত এই সুবিধা পাবেন।

পরীক্ষামূলকভাবে প্রতিষ্ঠানটি ব্যবহারকারীদের প্রতিক্রিয়া জানবে। এভাবে বড় আকারে উন্মুক্ত করার আগে এটি প্রয়োজনীয় পরিমার্জন করে নিবে। নাইনটুফাইভগুগলের সূত্রে জানা গেছে, পরীক্ষামূলক এই ফিচারে ভিডিওতে পিঞ্চ-টু-জুম ফিচার এনাবল করা আছে। ফিচারটি পোর্ট্রেট এবং ফুল স্ক্রিন ল্যান্ডস্কেপ ভিউ উভয় ভিউতেই কাজ করবে।

ভার্জ জানায়, ফিচারটি চালু করতে ওয়েব অথবা ফোন থেকে সেটিংস এ প্রবেশ করতে হবে। ইউটিউাবের প্রমিয়াম গ্রাহক হলে ‘ট্রাই নিউ ফিচারর্স’ নামে একটি সেকশন থাকবে। আপাতত এই সেকশনে জুম ফাংশনের একটিমাত্র ফিচারই থাকবে। ফিচারটি চালু হলে ভিডিওকে ৮× পর্যন্ত জুম করা যাবে।

ভার্জ আরও জানায়, বিভিন্ন অ্যাকসিসিবিলিটি ফাংশনের মাধ্যমে অ্যানড্রয়েড এবং আইওএসে ইউটিউবের ভিডিওকে জুম করার ফাংশন আগে থেকেই আছে। আবার ডেস্কটপ ব্রাউজারে এটা খুবই সহজ একটা কাজ। তবে অপশনাল ফিচার হিসেবে মোবাইলের ফিচারে এটি থাকলে এটি আরও সুবিধাজনক হবে।

গত মাসে ইউটিউব আইফোন এবং আইপ্যাডে প্রিমিয়াম ক্রেতাদের জন্য পিকচার-ইন পিকচার অপশন চালু করেছে। ফিচারটি অ্যান্ড্রয়েডে বহুল ব্যবহৃত একটি ফিচার।

Check Also

এখন থেকে ইউটিউব দেখা যাবে ইন্টারনেট ছাড়াই-You Can Watch Youtube Without internet

এখন থেকে ইউটিউবের ভিডিও ডাউনলোড করার সুবিধা পাবেন video streaming platform এর গ্রাহকেরা। এই সুবিধাটি …